বিজ্ঞাপন ছাড়াই YouTube-এর ভিডিও দেখুন, জেনে নিন সহজ উপায়


Gamebazz  ডেস্ক: বিশ্বের সবথেকে জনপ্রিয় ভিডিয়ো স্ট্রিমিং প্ল্যাটফর্ম হল YouTube। অসংখ্য ভিডিয়ো ও দুর্দান্ত সব ফিচারের কারণে গ্রাহকের মন জিতেছে YouTube। কিন্তু সম্প্রতি এই ভিডিয়ো স্ট্রিমিং প্ল্যাটফর্মের বেলাগাম বিজ্ঞাপনের কারণে অনেক ইউজারই বিরক্ত হচ্ছেন। অভিযোগও করছেন অনেকে।আপনি চাইলে ছোট্ট একটি উপায়ে বিজ্ঞাপন দূরে সরিয়ে, YouTube-এ ভিডিয়ো দেখতে পারবেন। জেনে নিন কীভাবে?


এর জন্য কোনও থার্ড পার্টি সফ্টওয়্যার ইন্সটল করার প্রয়োজন পড়বে না। পাশাপাশিই দরকার নেই কোনও ব্রাউজার এক্সটেনশনেরও। এই সহজ উপায়ে কয়েক মিনিটেই আপনি বিজ্ঞাপন ছাড়া YouTube Video দেখার সুযোগ পাবেন।


* সবার প্রথমে YouTube ওপেন করুন।

* যে ভিডিয়ো প্লে করবেন সেটি সিলেক্ট করুন।

* এবার ভিডিয়ো URL এর মধ্যে Youtube.com লেখার পরে একটি ফুল স্টপ (.) যোগ করুন।

* যদি আপনার YouTube ভিডিয়ো URLহয় https://www.youtube.com/watch?v=bwub2AXs5ZA, তাহলে সেক্ষেত্রে https://www.youtube.com./watch?v=bwub2AXs5ZA এই URL ব্যবহার করলেই YouTube-এ আর কোনও বিজ্ঞাপন দেখা যাবে না।


URL এর মধ্যে একটি ফুল স্টপ ব্যবহার করলে হোস্টনেম নর্মালাইজ করে না YouTube। সেক্ষেত্রে হোস্টনেম ম্যাচ না করার জন্য, পেজটি একাধিক ভাগে গ্রাহকের কাছে পৌঁছে যায়। এর ফলে কোনও বিজ্ঞাপন, কুকিজ় যুক্ত থাকে না। তবে ফোন থেকে কাজ করলেও এই পদ্ধতি সবথেকে ভালো YouTube-এর ওয়েব ভার্সনেই কাজ করে। মোবাইল থেকেও এই পদ্ধতিতে বিজ্ঞাপন ছাড়া ভিডিয়ো দেখতে চাইলে ব্রাউজার থেকে লিঙ্ক ওপেন করে 'রিকোয়েস্ট ডেক্সটপ সাইট' অপশন সিলেক্ট করতে হবে।


No comments:

Powered by Blogger.