সাবধান! লুকিয়ে WhatsApp-এর সব তথ্য হ্যাকারদের হাতে তুলে দিচ্ছে এই অ্যাপটি


Gamebazz  ডেস্ক: WhatsApp-এর প্রাইভেসি পলিসি নিয়ে বিতর্ক কম নেই। অভিযোগ উঠেছে যে হোয়াটসঅ্যাপের নতুন প্রাইভেসি পলিসি চালু হলে সাধারণ মানুষের ডেটা চুরি হওয়ার সম্ভাবনা বাড়বে।এমনকি এই বিতর্ক গড়িয়েছে আদালত পর্যন্ত। কিন্তু আপনি কি জানেন আপনার অ্যান্ড্রয়েড স্মার্টফোনে যদি FlixOnline নামের একটি অ্যাপটি থাকে তবে আপনার সমস্ত তথ্য চলে যেতে পারে হ্যাকারদের কাছে ?


টেক বিশেজ্ঞদের পরামর্শ  FlixOnline নামের অ্যাপটি যদি আপনার ফোনে থাকে তবে তা অবিলম্বে আনইনস্টলড করা উচিত। এই অ্যাপ্লিকেশনটি লুকিয়ে আপনার হোয়াটসঅ্যাপের উপর গোয়েন্দাগিরি করছে। সম্প্রতি এই অ্যাপটি বেশ ভাইরাল হয়েছে।


বলা হচ্ছে যে এই অ্যাপটি নেটফ্লিক্সের গ্লোবাল কনটেন্ট দেখানোর জন্যে ব্যবহার করা হয়। কিন্তু আসলে সেটা একেবারেই ভুল খবর। রিপোর্ট বলছে এটি আসলে হোয়াটসঅ্যাপের গোয়েন্দাগিরি করার জন্য বিশেষভাবে তৈরি করা হয়েছে।এই অ্যাপটিতে হোয়াটসঅ্যাপের সমস্ত মেসেজ  পড়ে। শুধু এটিই নয়, এটি হ্যাকারের কাছেও তথ্য প্রেরণ করে।এই অ্যাপটির সঙ্গে হ্যাকারদের সরাসরি লিঙ্ক করা থাকে। ফলে ফোনের সমস্ত তথ্য খুব সহজে হ্যাকারদের কাছে পৌঁছে যায়। 


এই অ্যাপটি হোয়াটসঅ্যাপের সমস্ত নোটিফিকেশন পর্যবেক্ষণ করে থাকে। বেশ কয়েকবার একটি স্বয়ংক্রিয়ভাবে জবাবও দেয় এবং আপনি তা  টেরও পান না। ফোনে ইনস্টল করার পরে, এই অ্যাপ্লিকেশনটি নোটিফিকেশনসহ বিভিন্ন অনুমতি নেয়। এই অ্যাপ্লিকেশনটি অন্যান্য সমস্ত অ্যাপ্লিকেশনগুলির উপরে প্রদর্শিত হয়। নোটিফিকেশন প্যানেলের শীর্ষেও থাকে এই অ্যাপটি।


তবে এই অ্যাপটি গুগল প্লে স্টোর থেকে সরানো হয়েছে। কিন্তু সরানোর আগেই  শত শত মানুষ এটি ডাউনলোড করেছেন। আপনার ফোনে এই অ্যাপটি থাকলে তা তাড়াতাড়ি আনইনস্টলড করুন। নাহলে সমস্ত ব্যক্তিগত তথ্য চলে যেতে পারে হ্যাকারদের কাছে। 

No comments:

Powered by Blogger.