এবার বিনামূল্যে IPL 2021-এর প্রতিটা ম্যাচ LIVE দেখতে পারবেন! জানুন কিভাবে


Gamebazz  ডেস্ক: আজ থেকে শুরু হচ্ছে IPL 2021। গত বারের মতো এবারেও আটটি দল IPL-এ প্রতিদ্বন্দ্বিতা করতে চলেছে। শুক্রবার ঠিক সন্ধে 7:30-এ শুরু হবে IPL 2021-এর প্রথম ম্যাচ। প্রথম ম্যাচটি খেলা হবে মুম্বই ইন্ডিয়ান্স এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মধ্যে। IPL 2021-এর অফিসিয়াল শিডিউল অনুযায়ী, এবারে মোট 11টি ডাবলহেডার্স ম্যাচ খেলা হবে, যার মধ্যে ছয়টি টিম তিনটি দুপুরের ম্যাচ খেলবে এবং বাকি দুটি টিম খেলবে সন্ধ্যায়। এখন অনেকেই প্রশ্ন করছেন, বিনামূল্যে IPL 2021-এর প্রতিটা ম্যাচ কী ভাবে দেখা যাবে? জেনে নেওয়া যাক।


Hotstar থেকে বিনামূল্যেই দেখা যাবে IPL 2021 -


যাঁরা বিনামূল্যে IPL 2021-র প্রতিটি ম্যাচ দেখতে চান, তাঁরা নিম্নলিখিত প্ল্যানগুলির সাহায্য নিতে পারেন।


* Reliance Jio রিচার্জ প্যাক

* Airtel রিচার্জ প্যাক

* Vi বা Vodafone Idea রিচার্জ প্যাক

* JioFiber

* Jio Postpaid Plus

* Tata Sky

* Flipkart Super Coins


উপরোক্ত কোনও একটি রিচার্জ প্ল্যান বা ব্রডব্যান্ড প্ল্যানের যদি ইউজার আপনি হন, তাহলেই ফ্রি-তে দেখতে পাবেন IPL 20201-এর প্রতিটি ম্যাচের লাইভ সম্প্রচার।


এই সব প্ল্যানগুলির মধ্যে একমাত্র Tata Sky ছাড়া, প্রতিটি প্ল্যানেই আপনি পেয়ে যাবেন Disney Plus Hotstar-এর ফ্রি সাবস্ক্রিপশন। বিনামূল্যে এই সাবস্ক্রিপশনের সাহায্যে আপনি চাইলে যে কোনও ডিভাইস থেকেই দেখতে পারেন IPL 2021। অ্যান্ড্রয়েড ফোন, আইফোন, উইন্ডোজ ল্যাপটপ, পার্সোনাল কম্পিউটার এবং ম্যাক ল্যাপটপ বা কম্পিউটার থেকেও। সুতরাং, এই রিচার্জ প্ল্যানগুলির মধ্যে কোনও একটি থাকলেই আপনাকে আর IPL 2021-এর প্রতিটি ম্যাচের লাইভ সম্প্রচার দেখতে আলাদা করে টাকা খরচ করতে হবে না।


এছাড়া Disney + Hotstar-এর VIP Plan সাবস্ক্রাইব করতে ইউজারদের এমনিতে 399 টাকা খরচ করতে হয়। সেখানে IPL, Hotstar Specials, Disney+ Shows/ movies/ বাচ্চাদের জন্য একাধিক ডাবিং করা শো-সহ ভারতীয় টেলিভিশনের একাধিক জনপ্রিয় শো-ও দেখা যায়। পাশাপাশিই আবার Disney+ Hotstar-এর একটি প্রিমিয়াম প্ল্যানও রয়েছে, যার জন্য মাসে 299 টাকা এবং এক বছরে 1,499 টাকা খরচ করতে হয় ইউজারদের। খুব সম্প্রতি BCCI ভারতে IPL 2021-এর প্রতিটি ম্যাচ লাইভ সম্প্রচারের জন্য Disney+ Hotstar-এর সঙ্গে চুক্তি বাড়িয়েছে।



ভারতের বাইরে যাঁরা থাকেন, তাঁরা কী ভাবে IPL 2021-এর লাইভ সম্প্রচার দেখবেন?


অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা, নেপাল, জাপান, ভুটান, মলদ্বীপ, মধ্য এশিয়া, কন্টিনেন্টাল ইউরোপ, মধ্য ও দক্ষিণ আমেরিকা এবং দক্ষিণ-পূর্ব এশিয়ার মানুষজনকে বিনামূল্যে IPL 2021 দেখার সুযোগ করে দিতে YuppTV-র সঙ্গে গাঁটছড়া বেঁধেছে BCCI। এই YuppTV অ্যাপটি ডাউনলোড করলেই ভারতের বাইরের মানুষজন বিনামূল্যে IPL 2021-এর প্রতিটা ম্যাচ লাইভ দেখতে পাবেন।


এদিকে আবার 2020 সালে বাদ যাওয়ার পর আবারও Vivo ফিরে এসেছে IPL-এর পার্টনার হিসেবে। 9 এপ্রিল থেকে শুরু হয়ে IPL 2021 শেষ হচ্ছে 30 মে, 2021। চেন্নাই, মুম্বই, অহমদাবাদ, দিল্লি, বেঙ্গালুরু এবং কলকাতাতে খেলা হবে চলতি মরশুমের IPL ম্যাচগুলি।

No comments:

Powered by Blogger.