Google-এর বার্ষিক ইভেন্ট! হতে পারে বিশেষ আপডেটের ঘোষণা



Gamebazz  ডেস্ক:  ১৮ মে আনুষ্ঠিত হতে চলেছে গুগলের বিশেষ ইভেন্ট Google I/O 2021। করোনা আবহে গুগল কর্তৃপক্ষ চলতি বছর তাঁদের বার্ষিক ইভেন্ট ভার্চুয়াল মাধ্যমে করার সিদ্ধান্ত নিয়েছেন। অ্যানড্রয়েডের নতুন ওএস, নতুন Wear OS, গুগুল অ্যাসিসট্যান্টের আপডেটেড ভার্সান, নতুন পিক্সেল স্মার্টফোন— এই সবই ২০২১- এর Google I/O ইভেন্টের মাধ্যমে প্রকাশ্যে আসতে পারে। ভারতীয় সময় ১৮ মে রাত সাড়ে ১০টা নাগাদ গুগলের এই ইভেন্ট শুরু হবে। ১৮,১৯, ২০মে… তিনদিন ধরে চলবে এই ভার্চুয়াল ইভেন্ট। অ্যানড্রয়েড, গুগল প্লে, প্রোগ্রেসিভ ওয়েব অ্যাপ, গুগল অ্যাসিসট্যান্ট, ক্রোম ওএস, এআরকোর, ম্যাটেরিয়াল ডিজাইন, স্মার্ট হোম— এই বিষয়ের উপর বিভিন্ন সেশন থাকবে এই তিনদিনের ইভেন্টে। এছাড়াও একটি dedicated I/O website- এর উপর সেশন এবং ওয়ার্কশপের আয়োজনও থাকবে। সেই প্রসঙ্গে বিস্তারিত বিবরণ দেবেন গুগল কর্তৃপক্ষই।


সম্ভাব্য যে বিষয়গুলো পরিবর্তন হতে পারে Google I/O 2021 ইভেন্টে


অ্যানড্রয়েড ১২- গুগলের তিনদিনব্যাপী ভার্চুয়াল ইভেন্টের সবচেয়ে বড় ঘোষণা হতে পারে অ্যানড্রয়েড ১২। নতুন অপারেটিং সিস্টেমে প্রাইভেসি সেটিংস আরও উন্নত হবে বলে অনুমান করা হচ্ছে। এছাড়াও অ্যানড্রয়েড ১২- এর ক্ষেত্রে নতুন ডিজাইনের নোটিফিকেশন প্যানেল এবং হোমস্ক্রিনে নতুন ধরনের উইডগেটস থাকতে পারে।


গুগল অ্যাসিসট্যান্ট- এই ফিচারের ক্ষেত্রে একাধিক নতুন আপডেট যুক্ত হতে পারে। এমনটাই মনে করছেন বিশেষজ্ঞরা। গুগল ইতিমধ্যেই তাদের ব্লগে জানিয়েছে যে নতুন প্রোডাক্টের পাশাপাশি ফিচার আপডেট প্রসঙ্গেও বলা হবে Google I/O 2021 ইভেন্টে। বিশেষ করে স্মার্ট হোম- এর ক্ষেত্রে গুগল অ্যাসিসট্যান্টে বেশ কিছু ফিচারে পরিবর্তন আসতে পারে। ‘স্মার্ট হোম’- এর জন্য বেশ কিছু নতুন প্রোডাক্টও লঞ্চ হওয়ার সম্ভাবনা রয়েছে গুগলের এই ইভেন্টে।


নতুন Wear OS- গুগলের চলতি বছরের ইভেন্টে নতুন Wear OS যাকে প্রাথমিক ভাবে অ্যানড্রয়েড ওয়্যার বলা হত, সেটার কথাও ঘোষণা হতে পারে। অনুমান করা হচ্ছে, অ্যাপেলের ‘ওয়াচ ওএস’- এক পাল্লা দেওয়ার জন্য এই নতুন ‘ওয়্যার ওএস’ আনতে চলেছে গুগল। ফিটনেস প্রেমীদের জন্য বেশ কিছু নতুন ফিচার থাকতে পারে গুগলের নতুন Wear OS- এ। অ্যাপেলের মতো গুগলের ফিটব্যান্ড, স্মার্টওয়াচ এবং পিকেল ওয়াচেও এই নতুন ওয়্যার ওএস যুক্ত হবে।


No comments:

Powered by Blogger.