NTPC-তে প্রচুর নিয়োগ, আবেদনের শেষ তারিখ ২ সেপ্টেম্বর



Gamebazz ডেস্ক:  সম্প্রতি বেশ কিছু গুরুত্বপূর্ণ পদে কর্মী নিয়োগ করতে চলেছে National Thermal Power Corporation বা NTPC। মেডিক্যাল স্পেশালিষ্ট ও অ্যাসিস্ট্যান্ট স্পেশালিষ্ট অফিসার পদে এই নিয়োগ করা হবে বলে জানানো হয়েছে। এই নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে মোট 47টি শূন্য পদ পূরণ করা হবে। আবেদন গ্রহণের পর্ব ইতিমধ্যেই শুরু হয়ে গেছে। যোগ্য ও ইচ্ছুক প্রার্থীরা আগামী সেপ্টেম্বর মাসের 2 তারিখ পর্যন্ত তাঁদের আবেদনপত্র জমা করা সুযোগ পাবেন। 


শূন্য পদের নাম ও সংখ্যা


মেডিক্যাল স্পেশালিষ্ট- মোট 27টি শূন্য পদে করা হবে কর্মী নিয়োগ।

অ্যাসিস্ট্যান্ট স্পেশালিষ্ট অফিসার (ফাইনান্স)- মোট 20টি শূন্যপদে করা হবে কর্মী নিয়োগ।


শিক্ষাগত যোগ্যতা


মেডিক্যাল স্পেশালিষ্ট পদ


জেনারেল মেডিসিন- E4 Level- এই পদে আবেদন করার জন্য প্রার্থীকে অবশ্যই সংশ্লিষ্ট বিষয়ে MD/DNB ডিগ্রি থাকা আবশ্যক। এছাড়াও এই ডিগ্রি অর্জন করার পর এক বছরের কাজের অভিজ্ঞতাও থাকা প্রয়োজন প্রার্থীর।


E3 Level- নতুন পাশ করা MD/DNB ডিগ্রিধারি ডাক্তাররা এই পদের জন্য আবেদন করতে পারেন।


শিশুরোগ বিশেষজ্ঞ- E4 Level- এই পদে আবেদন করার জন্য প্রার্থীকে অবশ্যই সংশ্লিষ্ট বিষয়ে MD/DNB ডিগ্রি থাকা আবশ্যক। এছাড়াও এই ডিগ্রি অর্জন করার পর এক বছরের কাজের অভিজ্ঞতাও থাকা প্রয়োজন প্রার্থীর।


E3 Level- নতুন পাশ করা MD/DNB ডিগ্রিধারি ডাক্তাররা এই পদের জন্য আবেদন করতে পারেন। এছাড়াও MBBS ডিগ্রি এবংসঙ্গে শিশু স্বাস্থ্যের উপর স্নাতকোত্তর ডিপ্লোমা ডিগ্রি। সঙ্গে অন্তত দু’বছর এই বিষয়ে কাজের অভিজ্ঞতা।


অ্যাসিস্ট্যান্ট স্পেশালিষ্ট অফিসার (ফাইনান্স)- CA অথবা ICWA-র জন্য যোগ্যতা থাকা প্রয়োজন প্রার্থীর।



বয়সের ঊর্ধ্বসীমা


মেডিক্যাল স্পেশালিষ্ট পদের জন্য আবেদনকারী প্রার্থীর বয়স 37 বছরের মধ্যে থাকা আবশ্যক। অ্যাসিস্ট্যান্ট স্পেশালিষ্ট অফিসার (ফাইনান্স) পদে আবেদনকারী প্রার্থীর বয়স 30 বছরের মধ্যে হওয়া আবশ্যক।