গেমারদের জন্য ফের দুঃসংবাদ, দিনে মাত্র ১ ঘন্টা খেলতে পারবেন গেম



Gamebazz ডেস্ক: অতিরিক্ত গেম খেলার কারণে মানসিক চাপের রোগী বাড়ছে। কিন্তু, গেম খেলার পরিমাণ কমানো যায়নি। তবে, এবার সেই অসম্ভবকে সম্ভব করার দোরগোড়ায় চিন। গেমিং জগতে বড়সড় দুঃসংবাদ নিয়ে হাজির হচ্ছে চিন। ১৮ অনুর্ধরা সপ্তাহে ৩ ঘণ্টার বেশি গেম খেলতে পারবে না।বেইজিং কর্তৃক চিনের সমাজ ও অর্থনীতির মূল সেক্টরগুলির উপর নিয়ন্ত্রণ জোরদার করার জন্য সোমবার কয়েকটা নিয়ম নতুন করে জারি করা হয়। এই নিয়মগুলি আগামীকালে প্রযুক্তি, শিক্ষা এবং সম্পত্তির ক্ষেত্রে আমূল পরিবর্তন আনতে পারে বলে মনে করা হচ্ছে।


নিষেধাজ্ঞাগুলি, ফোন সহ যেকোনো ডিভাইসের জন্যই প্রযোজ্য। এটি একটি বিশ্বব্যাপী গেমিং শিল্পের জন্য সরাসরি আঘাত এনেছে। গেমিং ইন্ডাস্ট্রি বিশ্বের সবচেয়ে লাভজনক মার্কেট। লক্ষ লক্ষ তরুণ খেলোয়াড়দের নিয়ে নিজেদের একটা স্বতন্ত্র দুনিয়া গড়ে তুলেছে এই গেমিং ইন্ডাস্ট্রি।


চিনের স্টেট নিউজ এজেন্সি অনুসারে, ১৮ বছরের কম বয়সীরা সপ্তাহে শুধুমাত্র শুক্র, শনি আর রবিবার দিনে এক ঘন্টা করে রাত ৮ টা থেকে রাত ৯ টা পর্যন্ত গেম খেলতে পারবে। সরকারি ছুটির দিনেও এই একই সময়ে তারা এক ঘণ্টা গেম খেলতে পারবে।


ন্যাশনাল প্রেস অ্যান্ড পাবলিকেশন অ্যাডমিনিস্ট্রেশন (এনপিপিএ) রেগুলেটরের নিয়মগুলি আলিবাবা গ্রুপ এবং টেনসেন্ট হোল্ডিংসের মতো চিনের টেক জায়ান্টদের বিরুদ্ধে বেইজিংয়ের অসন্তোষেরই বহিঃপ্রকাশ বলে ধরে নেওয়া যায়।