BOI চালু করেছে বিশেষ অ্যাকাউন্ট! বিনামূল্যে পাওয়া যাবে ১ কোটি টাকার সুবিধা



Gamebazz ডেস্ক: ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (BOI)সরকারি কর্মচারীদের জন্যে একটি বিশেষ অ্যাকাউন্ট চালু করেছে। সম্প্রতি BOI সরকারি কর্মচারীদের জন্য Salary Plus Account Scheme চালু করেছে। স্যালারি প্লাস অ্যাকাউন্টের গ্রাহকরা বিনামূল্যে ১ কোটি টাকা পর্যন্ত সুবিধা পাচ্ছেন। ব্যাঙ্ক অফ ইন্ডিয়া টুইট করে এই তথ্য জানিয়েছে। চলুন জেনে নেওয়া যাক এই বিশেষ স্যালারি অ্যাকাউন্ট সম্পর্কে -


ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (BOI) ওয়েবসাইটে দেওয়া তথ্য অনুযায়ী, BOI স্যালারি প্লাস অ্যাকাউন্ট স্কিমের অধীনে তিন ধরনের স্যালারি অ্যাকাউন্ট-এর  সুবিধা রয়েছে। প্যারা মিলিটারি ফোর্স, কেন্দ্রীয় ও রাজ্য সরকারী কর্মচারী, বিশ্ববিদ্যালয়, কলেজ এবং পাবলিক সেক্টরের আন্ডারটেকিং এবং প্রাইভেট সেক্টরের কর্মচারীদের জন্য একটি স্যালারি অ্যাকাউন্ট স্কিম রয়েছে।স্যালারি অ্যাকাউন্টকে শূন্য-ব্যালেন্স অ্যাকাউন্টও বলা হয়। সেজন্য নূন্যতম ব্যালেন্স মেনটেন করার কোনো ঝামেলা নেই। এই সুবিধা শুধুমাত্র স্যালারি অ্যাকাউন্টেই পাওয়া যায়।


BOI স্যালারি প্লাস অ্যাকাউন্ট স্কিমের আওতায় গ্রাহকরা বিনামূল্যে ১ কোটি টাকা পর্যন্ত দুর্ঘটনাজনিত বীমার সুবিধা পান। এই স্কিমের আওতায়, স্যালারি অ্যাকাউন্ট থাকা গ্রাহকদের ৩০ লক্ষ টাকা পর্যন্ত দুর্ঘটনাজনিত বীমার সুবিধা প্রদান করা হয়।ব্যাঙ্কের টুইট অনুযায়ী, স্যালারি অ্যাকাউন্ট হোল্ডারকে ১ কোটি টাকার বিনামূল্যে বিমান দুর্ঘটনাজনিত বীমা দেওয়া হচ্ছে।


তাছাড়া স্যালারি অ্যাকাউন্টে ওভারড্রাফ্ট সুবিধাও পাওয়া যায়। BOI স্যালারি প্লাস অ্যাকাউন্ট স্কিমের আওতায়, ২ লক্ষ টাকা পর্যন্ত ওভারড্রাফ্টের সুবিধা পাওয়া যায়। এই স্কিমের আওতায়, আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টে ব্যালেন্স না থাকলেও, আপনি ২ লক্ষ টাকা পর্যন্ত তুলতে পারেন।


BOI স্যালারি অ্যাকাউন্ট হোল্ডারকে বিনামূল্যে গোল্ড ইন্টারন্যাশনাল ক্রেডিট কার্ড দেওয়া হয়ে থাকে। এছাড়া বিনামূল্যে গ্লোবাল ডেবিট কাম এটিএম-এর সুবিধা রয়েছে। 


এছাড়াও, গ্রাহকরা বছরে ১০০ টি বিনামূল্যে চেক লিভ পাবেন। এছাড়াও, ডিমেট অ্যাকাউন্টে এএমসি চার্জ ধার্য করা হবে না।


বেসরকারি খাতের কর্মীরাও ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার বেতন অ্যাকাউন্টের সুবিধা নিতে পারেন। যারা প্রতি মাসে ১০ হাজার টাকা উপার্জন করেন তারা এই স্কিমের অধীনে একটি বেতনের অ্যাকাউন্ট খুলতে পারেন। কোন ন্যূনতম ব্যালেন্স-এর প্রয়োজন নেই।