৬ কোটি পিএফ অ্যাকাউন্ট হোল্ডারকে সতর্ক করল EPFO, না মানলে অ্যাকাউন্ট হবে ফাঁকা



Gamebazz ডেস্ক: এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশন (EPFO) তার ৬ কোটি অ্যাকাউন্টধারীদের জন্য জরুরি সতর্কতা জারি করেছে। পিএফ অ্যাকাউন্ট হোল্ডারদের ব্যক্তিগত তথ্য এবং যেকোনো ধরনের অ্যাপ ডাউনলোড করার ব্যাপারে সতর্ক করা হয়েছে। ইপিএফও টুইটারের মাধ্যমে এই তথ্য দিয়েছে। 


পিএফ যে কোনও ব্যক্তির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ, কারণ এটি অবসর গ্রহণের পর আর্থিক নিরাপত্তা প্রদান করে। শুধু অবসরের সময় নয় পিএফ বেতনভোগী ব্যক্তিদের তাদের সার্ভিস চলাকালীন সময়েও সুবিধা দেয়। অতএব, পিএফ সদস্যকে সবসময় PF টাকা সম্পর্কে আপডেট থাকতে হবে। ইপিএফও সময়ে সময়ে তার গ্রাহকদের সতর্কতা জারি করে। অফিসিয়াল টুইটার হ্যান্ডেল এবং এসএমএসের মাধ্যমে গ্রাহকদের সবসময় সতর্ক করতে থাকে। 


ইপিএফও তার গ্রাহকদের ভুয়ো কলের বিরুদ্ধে সতর্কতা জারি করেছে। ইপিএফও তার টুইটে বলেছে, ইপিএফও তার অ্যাকাউন্ট হোল্ডারদের থেকে ফোন কলের মাধ্যমে ইউএএন নম্বর, আধার নম্বর, প্যান বা ব্যাঙ্ক অ্যাকাউন্ট চায় না এবং ইপিএফও অ্যাকাউন্ট হোল্ডারদের কাছে ফোন কল করে না। অতএব, এই ধরনের জাল ইনকামিং কল এড়িয়ে চলতে হবে। নাহলে এর মাধ্যমে হ্যাকাররা খুব সহজে ইপিএফ অ্যাকাউন্টে লগ ইন করতে পারবে যা আপনার নিরাপত্তার সঙ্গে আপস করা হবে। ইপিএফও তার গ্রাহকদের ভুয়া ওয়েবসাইট এড়াতে সতর্ক করেছে।আপনি যদি ইপিএফও -এর সতর্কতা না মেনে থাকেন, তাহলে আপনাকে এর জন্য একটি বড় মূল্য দিতে হতে পারে এবং প্রতারণার সম্ভাবনা থাকতে পারে।