ভারতে গুরুত্বপূর্ণ পদে নিয়োগ করছে ফেসবুক, যেভাবে আবেদন করবেন



Gamebazz ডেস্ক: আপনি কি লেখালেখির কাজের সঙ্গে যুক্ত আছেন? পাশাপাশি প্রযুক্তি নিয়েও চর্চা করে থাকেন? তাহলে আপনার জন্য রয়েছে দারুন সুযোগ। সম্প্রতি গুরুত্বপূর্ণ পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে বিশ্বের অন্যতম বৃহৎ তথ্য ও প্রযুক্তি সংস্থা ফেসবুক। নিয়োগ করা হবে Reel বিভাগের জন্য Content lead পদে। প্রার্থীকে ফেসবুকের গুরুগ্রাম অফিসে কাজ করতে হবে। নির্বাচিত প্রার্থীকে বেশ কিছু গুরু দায়িত্ব সামলাতে হবে এই সংস্থায়। ফেসবুকের Reel সংক্রান্ত কন্টেন্ট স্ট্র্যাটেজি তৈরি করা এবং প্রোডাক্ট ও পার্টনারশিপ টিমের সঙ্গে মিলে কাজ করতে হবে এই পদে। সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম সম্পর্কে খুব ভালো ধারণা থাকা প্রয়োজন প্রার্থীর। এছাড়াও পপ সংস্কৃতি, মিউজিক ও সেলেব্রিটিদের সম্পর্কে আগ্রহ থাকতে হবে প্রার্থীর।


এই পদের জন্য আবেদনকারী প্রার্থীর যদি সংবাদমাধ্যমে কাজের পূর্ব অভিজ্ঞতা থাকে, সেক্ষেত্রে তা খুবই ভালো। এছাড়াও মিডিয়া অ্যানালিটিক্স সহ ও প্রোডাক্ট সম্পর্কে ধারণা থাকা আবশ্যক প্রার্থীর।একটি Content strategist টিম পরিচালনা করা এবং সেই টিমকে দ্রুত সিদ্ধান্ত নিতে সাহায্য করা।অনলাইন ট্রেন্ড সম্পর্কে খুব ভালো ধারণা এবং নতুন মিম ও সাংস্কৃতিক আলোচনা আইডেন্টিফাই করার ক্ষমতা থাকা আবশ্যক প্রার্থীর।ইউজার এক্সপিরিয়েন্স বাড়ানোর জন্য প্রোডাক্ট টিমের সঙ্গে মিলে কাজ করা।টিমের কাজ করার ক্ষমতা বৃদ্ধি করা ও নতুন রিসোর্স আইডেন্টিফাই করা।সংস্থার আরও অন্যান্য পার্টনারদের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখাই হবে প্রার্থীর কাজ।পূর্ণ সময়ের জন্য প্রার্থীকে নিয়োগ করবে ফেসবুক।


যোগ্যতা

১. মিডিয়া বা ক্রিয়েটিভ স্ট্র্যাটেজি এবং অপারেশনস-এ দশ বা তার বেশি সময়ের কাজের অভিজ্ঞতা।

২. এছাড়াও, ম্যানেজমেন্ট-এ চার বছরের কাজের অভিজ্ঞতা

৩. ডিজিটাল ভিডিয়ো কন্টেন্ট প্রোডাকশন, এডিটোরিয়াল/পাবলিশিং অথবা ক্রিয়েটর/ইনফ্লুয়েন্সর হিসেবে অভিজ্ঞতা।

৪. কৈশোর এন্টারটেনমেন্ট ট্রেন্ডের সঙ্গে অবগত থাকতে হবে প্রার্থীকে।


কী ভাবে করবেন আবেদন ?

এই পদে আবেদন জানানোর জন্য প্রার্থীদের facebook.com/careers ওয়েবপেজটি ভিজিট করতে হবে। এখানে আপনি সংশ্লিষ্ট পদ ও তাঁর যোগ্যতা সম্পর্কে বিশদে জানতে পারবেন। ভালো করে পড়ে নিজের আবেদনপত্র জমা করুন।