আপনার খালি দোকানেও হবে SBI এটিএম ইনস্টল, জানুন ব্যাঙ্কের নিয়ম



Gamebazz ডেস্ক: গ্রাহকরা যাতে কোনও অসুবিধার সম্মুখীন না হন তাই স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া প্রতিটি এলাকায় তার এটিএম খুলেছে। এখন ব্যাঙ্ক চত্বর ছাড়াও দোকানেও এটিএম রয়েছে। এটিএমগুলি ব্যক্তিগত জায়গা ভাড়া নিয়ে খুলছে। যদি আপনার কাছেও একটি খালি দোকান বা জমি পড়ে থাকে, তাহলে আপনি সেই জায়গায় এটিএম স্থাপন করতে পারেন এবং ভাল অর্থ উপার্জন করতে পারেন।


আপনি যদি আপনার দোকান বা জমিতে এটিএম ইনস্টল করতে চান, তাহলেজেনে নিন কিভাবে এটিএমের জন্য আপনার জমি ভাড়ায় দেবেন। এটিএম থেকে কীভাবে উপার্জন করবেন এবং এটিএম ইনস্টল করার প্রক্রিয়াটাই বা কী...


আপনি যদি এসবিআই এটিএম ইনস্টল করতে চান, তাহলে আপনাকে প্রথমে ব্যাঙ্কের সঙ্গে যোগাযোগ করতে হবে। ব্যাঙ্ক কর্তৃক বর্ণিত নিয়ম অনুসারে, এটিএম স্থাপনের আবেদনটি SBI এর রিজিওনাল বিজনেস অফিস (Regional Business Office) -এ দিতে হবে। ব্যাঙ্ক বলছে, 'আপনি আপনার এলাকার RBO এর ঠিকানা https://bank.sbi/portal/web/home/branch-locator থেকে পাবেন। কাছাকাছি ব্যাঙ্কের শাখা থেকেও ঠিকানা পাওয়া যাবে। 


কিভাবে এটিএম ইনস্টল করা যায়?


আপনি যদি এটিএম থেকে উপার্জন করতে চান তবে আপনার অবশ্যই একটি জায়গা থাকতে হবে। জমি এমন হওয়া উচিত যেখানে এটিএম সেটআপ করা যায়। এই জায়গাটি একটি দোকানের মতোও হতে পারে, তবে এটিএম অনুযায়ী দোকানটি একটু বড় হওয়া উচিত। ব্যাঙ্কের সাথে সরাসরি যোগাযোগ করা ছাড়াও, অনেক এজেন্সি এটিএম স্থাপনের কাজও করে, যার সাথে আপনি যোগাযোগ করতে পারেন। এই সংস্থাগুলি মধ্যে রয়েছে টাটা ইন্ডিকাশ এটিএম, মুথুট এটিএম, ইন্ডিয়া ওয়ান এটিএম।


কিভাবে উপার্জন হয়


এটিএম ইনস্টল করে অর্থ উপার্জনের দুটি উপায় রয়েছে।একটি হল চুক্তিতে, এটি এমন একটি বিষয় যে আপনাকে মাসিক ভিত্তিতে ভাড়া দেওয়া হয় এবং এর জন্য একটি চুক্তি সই করতে হয়। তাছাড়া অনেক কোম্পানি লেনদেনের ভিত্তিতে টাকা দিয়ে থাকে।এটিএম -এ যত বেশি লেনদেন হবে, মালিক তত বেশি লাভ পাবে। অর্থাৎ লেনদেনের ভিত্তিতে ভাড়া দেওয়া হয়।