চিরতরে বন্ধ করতে চাইছেন করোনাভাইরাস কলার টিউন! তবে করুন সহজ এই কাজটি



Gamebazz ডেস্ক: করোনার প্রথম ঢেউ থেকে টিকাকরণ, সচেতনতার জন্য করোনাভাইরাস কলার টিউন যে সেই শুরু হল, শেষ আর হল না! অনর্গল বেজেই চলেছে! যে কাউকে এখন ফোন করতে গেলেই প্রথম 30 সেকেন্ড আপনাকে বরাদ্দ করে রাখতে হবে সেই Coronavirus Caller Tune শুনতে, যা অনেকের কাছেই খুব বিরক্তিকর হয়ে উঠেছে। সচেতনতা তৈরি করতে এই কলার টিউন শুরু হলেও অনেকেই তাঁদের ফোন থেকে চিরতরে তা বন্ধ করতে চাইছেন।


গত বছর করোনাভাইরাস সংক্রমণ শুরু হওয়ার পর থেকে একাধিকবার এই কলার টিউন বদল হয়েছে। পরিস্থিতি অনুযায়ী এসেছে নতুন কলার টিউন। এমনকী, অমিতাভ বচ্চনের গলাতেও শোনা গিয়েছে সচেতনতা বার্তা। তবে, আপনি চাইলেই নিজের ফোনে Coronavirus Caller Tune বন্ধ করতে পারবেন। প্রত্যেক বার কল করার আগে একই কথা শুনে বিরক্ত হলে এই টিউন বন্ধ করার উপায় দেখে নিন। 


Airtel ও Vi গ্রাহকরা পাকাপাকি ভাবে Coronavirus Caller Tune বন্ধ করবেন কী ভাবে?


* Airtel গ্রাহকরা *646*224# ডায়াল করুন। এর পরে কি প্যাডে 1 লিখে রিপ্লাই পাঠিয়ে দিন।


* টেক্সট মেসেজ পাঠিয়ে এই কাজ করতে পারবেন Vi গ্রাহকরা। তার জন্য নিজের ফোন থেকে CANT টাইপ করে 144 নম্বরে মেসেজ পাঠিয়ে দিন। কলার টিউন বন্ধ হলে আপনার ফোনে কনফার্মেশন মেসেজ চলে আসবে।


Jio ও BSNL গ্রাহকরা পাকাপাকি ভাবে Coronavirus Caller Tune বন্ধ করবেন কী ভাবে?


* Jio গ্রাহকরা নিজের ফোন থেকে STOP লিখে 155223 নম্বরে মেসেজ পাঠিয়ে দিন। এর পরে সেই নম্বরে করোনাভাইরাস কলার টিউন বন্ধ হয়ে যাবে।


* BSNL গ্রাহকরা 56700 অথবা 5699 নম্বরে UNSUB টাইপ করে মেসেজ পাঠিয়ে দিন।



উপরোক্ত এই সব উপায়েই দেশের সব টেলিকম গ্রাহকরা Coronavirus Caller Tune শোনার ঝামেলা থেকে চিরতরে মুক্তি পেতে পারবেন। করোনার কলার টিউন বন্ধ করার এটাই একমাত্র উপায়। তবে, আপনি চাইলে সাময়িকভাবে কোভিড কলার টিউন শোনার ঝক্কি থেকে মুক্তি পেতে পারেন। কী ভাবে?


কল করার সময় কোভিড কলারটিউন বাজতে শুরু করলে # টিপুন। কলার টিউন বন্ধ করলে * ছাড়া যে কোনও বাটন ডায়াল করতে পারেন। যদিও, এটা সমস্যার পাকাপাকি সমাধান নয়। এই পদ্ধতিতে প্রত্যেকবার কল করার সময় কলারটিউন ফিরে আসবে।