ইনস্টায় প্রতারণার ফাঁদ! সেক্স ভিডিয়োতে বসছে আপনার মুখ



Gamebazz ডেস্ক: আবারও সক্রিয় হয়ে উঠেছে অনলাইন প্রতারকরা। এবার Instagram এর মাধ্যমে ফিশিং অ্যাটাক করে গ্রাহককে ভয় দেখিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠল জামতাড়া গ্যাংয়ের বিরুদ্ধে। তার জন্য মূলত গ্রাহকের নগ্ন ছবি দেখিয়ে ভয় দেখানো হচ্ছে বলে খবর।


সম্প্রতি এই ধরনের ফিশিং অ্যাটাকের সংখ্যা এক ধাক্কায় অনেকটা বেড়েছে। হরিয়ানা, উত্তরপ্রদেশ ও রাজস্থানের সীমান্তবর্তী এলাকার ভরতপুর, মথুরা এবং মেওয়াত থেকে এই কাজ চলছে বলে রিপোর্টে জানানো হয়েছে। যদিও, মোট কত মানুষ এই আক্রমণের শিকার হয়েছেন, সেই বিষয়ে নির্দিষ্ট তথ্য জানা যায়নি। অনেকেই এই চক্রকে 'নতুন জামতাড়া' বলে আখ্যা দিয়েছেন।


কী ভাবে এই আক্রমণ চলছে


ধরুন, আপনাকে Instagram-এ কেউ ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠাল। এর পরে সেই মহিলার প্রোফাইল থেকে একটি ডিরেক্ট মেসেজ পাঠানো হল। এবার সেই মহিলা আপনার WhatsApp নম্বর চেয়ে বসলেন। আপনি নিজের নম্বর শেয়ার না করলে, কিছুক্ষণের মধ্যেই Instagram এর মাধ্যমে আপনাকে ভিডিয়ো কল করবেন সেই মহিলা। আপনি সেই ফোন না ধরলেও আপনাকে বার বার ফোন করতে থাকবেন তিনি। এবার যখনই আপনি সেই ফোন ধরবেন, তখনই আপনার জন্য অপেক্ষা করে থাকবে সমূহ বিপদ।


ভিডিয়ো কল রিসিভ করলেই দেখতে পাবেন, কলের অপর প্রান্তে এক নগ্ন মহিলা হাজির হয়ে গিয়েছেন। আপনি কিছুক্ষণের মধ্যে কল কেটে দিলেও ইতিমধ্যেই এই প্রতারকদের ফাঁদে আপনি পা দিয়ে ফেলেছেন!


এর পরেই আপনার ফোনে পরিবারের সদস্য ও বন্ধুদের কাছ থেকে মেসেজ আসতে শুরু করবে যে, তাঁরা একটি ভিডিয়ো পেয়েছেন। আপনার মুখের ছবি অন্য মানুষের শরীরের উপরে সুপার ইম্পোজ় করে ভিডিয়ো তৈরি করা হবে এবং তা শেয়ারও করে দিয়েছে স্ক্যামাররা। আর সেই ভিডিয়ো দেখে মনে হবে, আপনি কারও সঙ্গে ফোনে সেক্স চ্যাট করছেন।


ইতিমধ্যেই এই গ্যাংয়ের বিরুদ্ধে পুলিশে একাধিক অভিযোগ জমা পড়েছে। আগ্রা সাইবার পুলিশ মেওয়াট থেকে ইতিমধ্যেই তিন জনকে গ্রেফতার করেছে। তাদের বিরুদ্ধে অনলাইনে হুমকি ও নগ্ন ভিডিয়ো কল করে মানুষকে ব্ল্যাকমেইল করার অভিযোগ রয়েছে।