গ্রাহকদের অপেক্ষা আরও কয়েক সপ্তাহ, আজকে লঞ্চ হচ্ছে না JioPhone Next



Gamebazz ডেস্ক: শুক্রবার 10 সেপ্টেম্বরই আনুষ্ঠানিক ভাবে  JioPhone Next লঞ্চ করার কথা থাকলেও প্রযুক্তিগত সমস্যার কারণে লঞ্চ হল না।কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে, দীপাবলির আগে এই ফোন বাজারে আসবে। বিগত কিছু দিন ধরেই এই ফোন নিয়ে ভারতীয়দের মনে বাঁধ ভাঙা উচ্ছ্বাস লক্ষ্য করা গিয়েছিল। এবার আরও কয়েক সপ্তাহ অপেক্ষা করতে হবে গ্রাহকদের।


যদিও, Reliance-এর তরফ থেকে জানানো হয়েছে, উৎসবের মরশুমেই এই ফোনটি লঞ্চ হবে। চলতি বছর জুন মাসের এক্কেবারে শেষ দিকে Reliance Jio-র বার্ষিক সাধারণ সভা থেকে JioPhone Next লঞ্চের ঘোষণা করেছিলেন মুকেশ আম্বানি। তিনি জানিয়েছিলেন, 10 সেপ্টেম্বর এই ফোন ভারতে লঞ্চ হবে। Google-এর সঙ্গে হাত মিলিয়ে কম দামের এই স্মার্টফোন তৈরি করছে Jio। এই ফোনে কম শক্তিশালী হার্ডওয়্যার থাকার কারণে Android এর একটি কাস্টমাইজড ভার্সন চলবে।


এদিন এক বিবৃতিতে জারি করে Jio-র তরফে বলা হয়েছে, 'Google এবং Reliance Jio এই দুই সংস্থার তরফ থেকেই নির্বাচিত গ্রাহকদের মধ্যে এই ফোন নিয়ে পরীক্ষা চলছে। দীপাবলির আগের আরও বেশি গ্রাহকের কাছে এই ফোন পৌঁছে দেওয়া হবে।' কিন্তু কথা দিয়েও কেন 10 সেপ্টেম্বর ফোনটি লঞ্চ করা হল না, তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে দেশের বিভিন্ন মহলে। এই বিষয়ে Jio-র পক্ষ থেকে জানানো হয়েছে, বিশ্বব্যাপী চিপসেটের ঘাটতি সামাল দিতে এই অতিরিক্ত সময় নেওয়া হচ্ছে।


Jio-র এক মুখপাত্রের কথায়, 'বিশ্বব্যাপী চিপের ঘাটতি থাকার কারণে এই অতিরিক্ত সময় আমাদের সাহায্য করবে। Google-এর সঙ্গে হাত মিলিয়ে এই বিষয়ে উল্লেখযোগ্য উন্নতি করেছে Reliance Jio। এই প্রথম এমনতর কোনও স্মার্টফোনে Android ও Play Store চলবে। আর এই প্রক্রিয়া একটু সময় সাপেক্ষও। তাই, ফাইনাল প্রডাক্ট নিয়ে আসতে আমাদের আরও একটু সময় লেগে যাবে।'


Reliance Jio-র পক্ষ থেকে আরও বলা হচ্ছে, জিওফোন নেক্সট-এ এমন কিছু ফিচার থাকবে, যা এই দামে অন্য কোনও ফোনে সাধারণত দেখা যায় না। এই ফোনে ভিডিয়োর উপরে অতিরিক্ত গুরুত্ব দেওয়া হয়েছে। থাকছে একটি দুর্দান্ত ক্যামেরা। JioPhone Next-এর সাহায্যে গ্রাহক নিজের ভাষায় কনটেন্ট ব্যবহার করতে পারবেন। এছাড়াও, নিজের ভাষাতেই এই ফোনটি ব্যবহার করা যাবে। একটি রিপোর্টে জানানো হয়েছে, 3,500 টাকা থেকে 4,000 টাকার মধ্যে এই ফোন লঞ্চ হতে পারে। যদিও, কোম্পানির তরফ থেকে ফোনের সম্ভাব্য দাম সম্পর্কে কোনও মন্তব্য করা হয়নি।