বাতাসের মাধ্যমে হবে ফোন চার্জ, বাজারে আসছে Motorola-র ওয়্যারলেস চার্জিং সলিউশন



Gamebazz ডেস্ক: Motorola সম্প্রতি তাদের নয়া Over the air wireless charging solution আনতে চলেছে। সম্প্রতি একটি ডেমো ভিডিও পোস্ট করে আসন্ন চার্জারের কিছু গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য তুলে ধরেছে Weibo। বহুদিন ধরেই সংস্থাটি পরবর্তী প্রজন্মের এই চার্জারের উপরে কাজ করছিল, যা বায়বীয় মাধ্যমে স্মার্টফোন চার্জিংয়ের দুনিয়ায় ব্যাপক পরিবর্তন এনে দেবে। 


মোটোরোলার আসন্ন Over the air wireless charging solution-এ একসাথে ৪টি স্মার্টফোন চার্জ দেওয়ার সুবিধা রয়েছে। এক্ষেত্রে চার্জ করার জন্য ডিভাইসকে চার্জিং প্যাডের উপরে রাখার কোনো প্রয়োজন নেই। এমনকি ডিভাইস চার্জিং ডকের খুব কাছাকাছি না থাকলেও চার্জ করতে কোন অসুবিধা হবে না। মোট চারটি ডিভাইস একসাথে চার্জের জন্য ডিভাইসগুলিকে চার্জিং ডকের থেকে ৩ মিটার দূরত্বের মধ্যে রাখতে হবে। এর আগেও মোটোরোলা ওOver the air wireless charging solution প্রযুক্তি বাজারে আনে। সেই পুরোনো চার্জারের মাধ্যমে চার্জের জন্য স্মার্টফোনকে চার্জিং ডকের ১০০ সেমি দূরত্বের মধ্যে রাখতে হতো। কিন্তু এখন ডিভাইস ৩ মিটার দূরত্বের মধ্যে থাকলেও তা চার্জ করতে কোনো সমস্যা হবেনা।


উল্লেখ্য, এর আগে Xiaomi এবং Oppo সংস্থাদ্বয়ের পক্ষ থেকেও তাদের ফাস্ট চার্জিং প্রযুক্তি বাজারে আনা হয়। Xiaomi Mi Air Charge-এর মাধ্যমে চার্জিং ডকের ২ মিটার দূরত্বের মধ্যে ডিভাইস রেখেও তা চার্জ করা যায়। অন্যদিকে Oppo-র প্রযুক্তি ব্যবহার করে সামান্য কয়েক ইঞ্চির দূরত্ব থেকে ফোন চার্জে কোন সমস্যা হয় না।