Google কে জোর টক্কর Oppo-র! শীঘ্রই সব ফোনে পৌঁছবে Android 12 আপডেট



Gamebazz ডেস্ক: আগামী কয়েক সপ্তাহের মধ্যেই নতুন অপারেটিং সিস্টেম লঞ্চ করবে বলে Google-র তরফ থেকে জানানো হয়েছে। এরই মাঝে উত্তেজনার পারদ আরও কয়েক ধাপ বাড়িয়ে দিল Oppo। কোম্পানির তরফ থেকে ঘোষণা করা হয়েছে, খুব শীঘ্রই Oppo-র বিভিন্ন ফোনে Android 12 আপডেট পৌঁছতে শুরু করবে। সংস্থার ColorOS 12-এর হাত ধরে Oppo ফোনে পৌঁছে যাবে Android 12।


Oppo-র তরফ থেকে জানানো হয়েছে, 16 সেপ্টেম্বর ColorOS 12-এর আগমন হবে বিশ্ব দরবারে। চিনে একটি ভার্চুয়াল ইভেন্টে ColorOS 12 গোটা দুনিয়ার সামনে নিয়ে আসবে Oppo। লেটেস্ট Android স্কিন লঞ্চের সঙ্গে একই ইভেন্ট থেকে বাজারে আসবে Reno 7 সিরিজের ফোনগুলি, কোম্পানির পক্ষ থেকে ঠিক এমনটাই জানানো হয়েছে। সেই সঙ্গেই আবার লঞ্চ হবে একটি স্মার্টওয়াচ ও একটি অ্যান্ড্রয়েড ট্যাবলেট। Google ব্যতিরেকে Oppo Reno 7-ই প্রথম কোনও স্মার্টফোন, যেখানে Android 12 অপারেটিং সিস্টেম দেখা যাবে।


দিন কয়েক আগেই Oppo-র তরফ থেকে জানানো হয়েছিল, Android 12 অপারেটিং সিস্টেমের উপরে তৈরি হবে কোম্পানির নতুন ColorOS 12 স্কিন। সেপ্টেম্বরেই ColorOS 12 স্কিন লঞ্চের ঘোষণা করেছিল চিনের কোম্পানিটি। ইতিমধ্যেই, ColorOS 12-এর সব ওয়ালপেপার ডাউনলোডের লিঙ্ক প্রকাশ করেছে কোম্পানিটি।


ওয়ালপেপার ছাড়াও ColorOS 12 সম্পর্কে একটি ছোট ভিডিয়োও প্রকাশ করেছে Oppo। সেখানে বিভিন্ন শেপ ও জিওমেট্রি দেখানো হয়েছে। ভিডিয়ো দেখে মনে হচ্ছে, ColorOS 12-এ থাকবে রঙিন ইউজার ইন্টারফেস। এছাড়াও, মোবাইল, ট্যাবলেট ও স্মার্টওয়াচের ইউজার ইন্টারফেসের ছবিও প্রকাশ করা হয়েছে কোম্পানির তরফে।