আর মাত্র ১১ দিন বাকি, সরকারি এই বিশেষ প্রকল্পে রেজিস্ট্রেশন করলেই পাবেন ৪০০০ টাকা



Gamebazz ডেস্ক: কৃষকদের জন্য দারুণ খবর। পিএম কিষাণ সম্মান নিধি স্কিমের সুবিধাভোগীদের 4,000 টাকা পেতে মাত্র 11 দিন বাকি আছে। অর্থাৎ, যদি আপনি এখনও PM কিষাণ সম্মান নিধি (PM KISAN) এর অধীনে নাম রেজিস্ট্রেশন না করে থাকেন, তাহলে 30 সেপ্টেম্বরের মধ্যে তা অবিলম্বে সম্পন্ন করুন। তাহলে পাবেন 4,000 টাকা, অর্থাৎ আপনি পরপর দুটি কিস্তির টাকা পাবেন।


পরবর্তী কিস্তির জন্য রেজিস্ট্রেশনের শেষ তারিখ 30 সেপ্টেম্বর 2021। যদি আপনার আবেদন গৃহীত হয় তাহলে অক্টোবর বা নভেম্বর মাসে অ্যাকাউন্টে 2000 টাকা আসবে। এর পরে, ডিসেম্বরেও আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টে 2000 টাকার একটি কিস্তি আসবে। অর্থাৎ, যদি আপনি 4000 টাকা পেতে চান, তাহলে আপনার জন্য 30 সেপ্টেম্বর পর্যন্ত একটি দুর্দান্ত সুযোগ রয়েছে।


যেভাবে নাম রেজিস্ট্রেশন করবেন 


PM Kisan- এর ওয়েবসাইট pmkisan.gov.in- এ যান। সেখানে FARMER CORNERS দেখতে পাবেন। সেখানে গিয়ে New Farmer Registration এ ক্লিক করুন। এর পরে, আপনাকে আধার এবং ব্যাঙ্ক অ্যাকাউন্ট ইত্যাদি সম্পর্কিত তথ্য প্রদান করে ফর্মটি পূরণ করতে হবে।


কিস্তি কখন আসে জানেন?


কৃষকদের অ্যাকাউন্টে 3 কিস্তিতে বছরে 6,000 টাকা পাঠানো হয়। প্রতি 4 মাসে 2000 টাকার কিস্তি আসে। পিএম কিষান পোর্টাল অনুসারে, স্কিমের প্রথম কিস্তি 1 ডিসেম্বর থেকে 31 মার্চের মধ্যে আসে। দ্বিতীয় কিস্তি 1 এপ্রিল থেকে 31 জুলাইয়ের মধ্যে কৃষকদের অ্যাকাউন্টে পৌঁছায়। তৃতীয় কিস্তি 1 আগস্ট থেকে 30 নভেম্বরের মধ্যে কৃষকদের অ্যাকাউন্টে ট্রান্সফার হয়।


মোদী সরকার 24 ফেব্রুয়ারি 2019 তারিখে প্রধানমন্ত্রী কৃষান সম্মান নিধি যোজনা শুরু করেছিল। এই স্কিমের অধীনে, সরকার প্রতি বছর ছোট কৃষকদের তিনটি কিস্তিতে 6000 টাকা দেয়।