পেনশন হোল্ডারদের বড় খবর দিল SBI! চালু হল PensionSeva ওয়েবসাইট, পাবেন একাধিক সুবিধা



Gamebazz ডেস্ক: সময়ে সময়ে দেশের বৃহত্তম সরকারি ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া তার গ্রাহকদের জন্যে নানা পরিষেবা নিয়ে হাজির হয়। SBI এবার তার সিনিয়র সিটিজেন গ্রাহকদের জন্য একটি বিশেষ অফার নিয়ে এসেছে। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI) পেনশনভোগীদের জন্য একটি আপগ্রেড ওয়েবসাইট https://www.pensionseva.sbi/ এর পরিষেবা শুরু করেছে। এর আওতায় পেনশন সংক্রান্ত কাজ আরও সহজ হবে বলে জানিয়েছে ব্যাঙ্ক কর্তৃপক্ষ। এতে গ্রাহকরা পেনশন সংক্রান্ত সব ধরনের সেবা পাবেন। এই পরিষেবা পেতে প্রথমে এই ওয়েবসাইটে রেজিস্ট্রেশন করতে হবে। এর পরে লগ ইন করতে হবে এবং তারপরেই এই ওয়েবসাইটটি ব্যবহার করতে পারবেন। চলুন জেনে নেওয়া যাক এই ওয়েবসাইটের খুঁটিনাটি -


যে সমস্ত সুবিধাগুলি পাওয়া যাবে-

১. বকেয়া হিসাব ওয়েবসাইটের মাধ্যমে  ডাউনলোড করা যাবে। 

২. পেনশন স্লিপ বা ফর্ম -16 ডাউনলোড করা যাবে। 

৩. পেনশন প্রফিটের বিস্তারিত তথ্যও দেখতে পারেন।

৪. আপনি যদি কোথাও কোন বিনিয়োগ করে থাকেন, তাহলে আপনি সেটাও দেখতে পারেন।

৫. এছাড়াও আপনি লাইফ সার্টিফিকেটের স্টেটাস দেখতে পারেন।

৬. ব্যাঙ্কে লেনদেনের বিবরণ দেখতে পারেন। সামগ্রিকভাবে, পেনশন সংক্রান্ত কাজ খুব সহজ হতে চলেছে।


এই ওয়েবসাইটে রেজিস্ট্রেশন করার পর, আপনি অনেক সুবিধা পাবেন। পেনশন পেমেন্টের সমস্ত তথ্য মোবাইল ফোনে সতর্কতা পাবেন।ই-মেইলের মাধ্যমে পেনশন স্লিপ পাওয়া যাবে।যে কোন SBI শাখায় লাইফ সার্টিফিকেট জমা দিতে পারবেন পেনশন হোল্ডাররা। 


কোনো গ্রাহক যদি এই ওয়েবসাইটে কোন সমস্যার সম্মুখীন হন, তাহলে ব্যাঙ্কের সঙ্গে যোগাযোগ করতে পারেন। লগ ইন করতে কোন সমস্যার সম্মুখীন হলে 'error screen shot' সহ support.pensionseva@sbi.co.in ইমেইল করতে পারবেন। এছাড়া গ্রাহকরা 'UNHAPPY' লিখে 8008202020 নম্বরে এসএমএস করতে পারেন। এছাড়াও, আপনি কাস্টমার কেয়ার নম্বরে যোগাযোগ করতে পারেন - 18004253800/1800112211 অথবা 08026599990।