Google Meet লিঙ্ক ছাড়াই হবে সরাসরি ভয়েস-ভিডিয়ো কল! জানুন কীভাবে



Gamebazz ডেস্ক: Google Meet থেকে আরও সহজে কল করার জন্য একাধিক নতুন ফিচার নিয়ে এল সার্চ ইঞ্জিন জায়েন্ট গুগল। এই মুহূর্তে Google Meet কলে আমন্ত্রণ জানাতে URL শেয়ার করতে হয়। সেই লিঙ্কে ক্লিক করে যে কোনও Google ব্যবহারকারী কলে যোগ দিতে পারেন।


মিটিংকে আরও সহজ করে তুলতে এবার ডিরেক্ট কলিং ফিচার নিয়ে আসছে Google Meet। এর ফলে Google Meet থেকে যে কোনও Google গ্রাহককে ডায়াল করা যাবে। এর ফলে, এবার থেকে Gmail অ্যাপের সাহায্যেই একে অপরের সঙ্গে সহজেই কথা বলতে পারবেন। নতুন ফিচারে কোনও ব্যক্তি অ্যাকাউন্ট সিলেক্ট করে ডায়াল করলে, তাঁর ফোন রিং হবে। যে কোনও স্মার্টফোন থেকে এই কলের উত্তর দেওয়া যাবে।


তার জন্য শিগগিরই Gmail অ্যাপে Video ও Phone বাটন যুক্ত হতে চলেছে। এই বাটন ব্যবহার করে সহজেই কল শুরু করা যাবে। সূত্র মারফত জানা গিয়েছে, Gmail অ্যাপে Google Meet Calling ফিচার নিয়ে আসবে Google। এছাড়াও, গুগল মিট থেকে গ্রাহককুলের ভয়েস-ভিডিয়ো কলিং অভিজ্ঞতা আরও সুমধুর করতে যোগ হতে চলেছে একাধিক আকর্ষণীয় ফিচার্স। সেগুলিই একনজরে দেখে নেওয়া যাক।


কম্প্যানিয়ন মোড - এই কম্প্যানিয়ন মোড নিয়েও নতুন তথ্য প্রকাশ করেছে সার্চ ইঞ্জিন কোম্পানিটি। শীঘ্রই প্ল্যাটফর্মে সেকেন্ড স্ক্রিন ফিচার নিয়ে আসছে Google। কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে, নভেম্বরে এই ফিচার পাঠানো শুরু হবে।


লাইভ ট্রান্সলেটেড ক্যাপশন - Google Meet কলের জন্য লাইভ ট্রান্সলেটেড ক্যাপশন সাপোর্টও নিয়ে আসছে Google। আপাতত ইংরেজি, ফরাসি, স্প্যানিশ ও পর্তুগিজ ভাষায় এই ফিচার কাজ করবে।