তাক লাগানো ফিচার নিয়ে ভারতে চলবে স্টিয়ারিং ছাড়া টেসলার গাড়ি


Gamebazz ডেস্ক: ভারতীয়দের জন্য সুখবর নিয়ে আসছেন ইলন মাস্ক। ২০২৩-এর মধ্যে ভারতীয় বাজারে আসছে টেসলার বৈদ্যুতিন গাড়ি। ভারতীয় বাজারে অনেকটা সস্তায় এই বৈদ্যুতিন গাড়ি আনার পরিকল্পনা নিয়েছে টেসলা। 


গাড়িতে এমন কিছু ফিচার থাকছে, যা শুনলে আপনি অবাক হয়ে যাবেন। অত্যাধুনিক এই গাড়িতে সম্ভবত কোনও স্টিয়ারিং থাকবে না। এমনটাই ইঙ্গিত দিয়েছেন টেসলা কর্ণধার ইলন মাস্ক। স্বয়ংক্রিয় এই গাড়ির জন্য নতুন এক ধরনের ব্যাটারি তৈরি করছে টেসলা। নতুন এই ব্যাটারিতে খরচ সাধারণের তুলনায় প্রায় ৫০ শতাংশ কম।


উল্লেখ্য গতবছরই টেসলা ব্যাটারি ডে-তে ২৫ হাজার মার্কিন ডলার অর্থাৎ ভারতীয় মুদ্রায় ১৮ লাখ টাকায় বৈদ্যুতিন গাড়ি বাজারে আনার কথা বলেছিলেন মাস্ক। সম্প্রতি বৈদ্যুতিন গাড়ি সংক্রান্ত ম্যাগাজ়িন ‘ইলেকট্রেকে’ ভারতীয় বাজারে ১৮ লাখ টাকায় গাড়ি আনার কথা বলেছেন। তবে নতুন এই গাড়ির নাম কী হবে, তা অবশ্য এখনও ঠিক করা হয়নি। অনেকে অনুমান করছেন গাড়িটির নাম রাখা হতে পারে টেসলা মডেল-২।


প্রসঙ্গত, ভারতে এখন বৈদ্যুতিন গাড়ির চাহিদা বাড়ছে। ওলা থেকে শুরু করে একাধিক সংস্থা ভারতে বৈদ্যুতিন গাড়ি তৈরির দিকে জোর দিচ্ছে। এই সুযোগে ভারতীয় বাজারকে নিজেদের হাতে ধরতে চাইছে টেসলাও। গতবছরই টেসলা ভারতে তাদের ওয়ার্কশপ তৈরি করেছে। নাম দেওয়া হয়েছে টেসলা ইন্ডিয়া মোটরস অ্যান্ড এনার্জি প্রাইভেট লিমিটেড। এদিকে কেন্দ্রীয় পরিবহন মন্ত্রক ইতিমধ্যেই টেসলার চারটি গাড়িকে ভারতীয় বাজারে নিয়ে আসার ছাড়পত্র দিয়ে দিয়েছে। যদিও কোন কোন মডেল ভারতীয় বাজারে আসছে তা এখনও জানা যায়নি।