সুস্থ থাকতে চান? এই ৪ হেলথ অ্যাপই রাখবে আপনাকে ফিট



Gamebazz ডেস্ক: স্বাস্থ্যই সম্পদ। এই মুহূর্তে করোনার কারণে যে পরিস্থিতি চলছে তার পরিপ্রেক্ষিতে প্রত্যেক ব্যক্তির সুস্থ থাকা প্রয়োজন। এর জন্য এটা জরুরী নয় যে আপনি শুধু জিমে গিয়ে গা ঘামাবেন। এমন অনেক হেলথ অ্যাপ রয়েছে যা আপনাকে ফিট রাখতে সাহায্য করবে। চলুন জেনে নেওয়া যাক এই ধরনের সেরা ৫ টি অ্যাপ সম্পর্কে -

Calorie Counter: MyFitnessPal

এটি ফিটনেস অ্যাপগুলির মধ্যে সেরা একটি অ্যাপ। এই অ্যাপটি আপনাকে ওজন কমাতে সাহায্য করবে। এটি আপনাকে সারা দিন কী খেতে হবে সে সম্পর্কেও নির্দেশ দেবে। এটিতে ৬ মিলিয়ন ফুড প্রডাক্টের ডেটা বেস রয়েছে। এতে আপনি নিজেও আপনার খাবার যোগ করতে পারেন। 

Calorie Counter (HealthifyMe)

Healthify একটি ডিজিটাল ওজন কমানোর প্ল্যাটফর্ম যা ফিটনেস সেবা প্রদান করে। এর সাহায্যে খাবারের ক্যালোরিও কাউন্ট করা যায়।এই অ্যাপটি অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় প্ল্যাটফর্মের জন্য উপলব্ধ। এতে এক হাজারেরও বেশি অ্যাক্টিভিটি ডেটা রয়েছে।  অনেক সার্টিফাইড  ফিটনেস ট্রেনার, যোগা প্রশিক্ষক এর মাধ্যমে আপনাকে সাহায্য করবে। 

JEFIT Workout Tracker

JEFIT Workout Tracker একটি ফিটনেস ট্র্যাকার এবং জিম প্রশিক্ষক হিসাবে কাজ করে। এতে, আপনাকে ভাল থাকার জন্য  বিনামূল্যে ফিটনেস প্ল্যান দেওয়া হয়। এটিতে ১৩০০ এরও বেশি বিস্তারিত অনুশীলন রয়েছে। এই অ্যাপটি অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় প্ল্যাটফর্মের জন্য উপলব্ধ। 

Daily Yoga

আপনি যদি প্রতিদিন যোগব্যায়াম করেন তাহলে এই অ্যাপটি আপনার জন্য সেরা। এই অ্যাপটি আপনাকে দৈনিক যোগব্যায়ামের টিপস এবং ভেরিয়েশন বলবে। এর মাধ্যমে, আপনি টিপস এবং টাইমার দিয়ে আপনার ব্যায়াম সেশনগুলি ট্র্যাক করতে পারেন। আপনাকে ফোকাস রাখার জন্য এটিতে একটি ভয়েস ক্লিপও রয়েছে। এটি সব অ্যান্ড্রয়েড ফোনে কাজ করে।