আইফোনের ক্ষতির কারণ বাইকের ইঞ্জিন! সতর্ক করল Apple



Gamebazz ডেস্ক: বিশ্ববাসীকে সেরা ক্যামেরা দিলেও বারবার অভিযোগ উঠছে ভালো ছবি তুলতে পারছেন না ক্রেতারা। এর পিছনে রয়েছে কিছু কারণ। তা নিয়ে গ্রাহকদের সতর্ক করেছে Apple।

অবাক করার মতো রিপোর্ট প্রকাশ করেছে অ্যাপল। আমেরিকান টেক জায়ান্ট জানিয়েছে, বাইকের ইঞ্জিন থেকে ক্ষতি হচ্ছে আইফোনের ক্যামেরার পারফরম্যান্সের। বিশ্ববাসীকে সেরা ক্যামেরা দিলেও অনেক ক্ষেত্রেই ভালো ছবি তুলতে পারছেন না ক্রেতারা। 

সম্প্রতি একটা সাপোর্ট পেজ তৈরি করেছে অ্যাপল। যেখানে এই মার্কিন কোম্পানি জানিয়েছে, হাই পাওয়ারের বাইকের ইঞ্জিন আইফোন  ক্যামেরার পারফরম্যান্সের ক্ষতি করছে। অনেক ক্ষেত্রে বাইকের ইঞ্জিনের তরঙ্গ সরাসরি ভালো ছবি তুলতে দিচ্ছে না আপনাকে। ক্যামেরায় সব ধরনের সুবিধা থাকা সত্ত্বেও ছবি নিয়ে নিরাস হতে হচ্ছে ব্যবহারকারীকে।

বিশ্বে আইফোনের ক্যামেরা ঘিরে কৌতূহলের শেষ নেই। প্রতিবারই নতুন ফোনে ক্যামেরার জন্য বিশেষ ফিচার আনে অ্যাপল। এবারও আইফোন ১৩-এর আত্মপ্রকাশের আগে বাজারে ঘুরে বেড়াচ্ছে একাধিক খবর। ইতিমধ্যেই অ্যাপলের ক্যামেরায় রয়েছে 'অপটিক্যাল ইমেজ স্টেবলাইজেশন'-এর সুবিধা। মূলত হাত কেঁপে গেলেও ছবি তোলায় তার যেন প্রভাব না পড়ে তাই এই ফিজিক্যাল স্পেস দিয়েছে অ্যাপল। দৌড়ে ভিডিও ধারণ বা কাঁপা হাতে ফটো তোলার ক্ষেত্রে কাজে দেয় এই ফিচার।

মূলত, ছবি স্টেবলাইজ বা স্থির করার জন্যই কাজ করে ওআইএস। এছাড়াও রয়েছে ক্লোজড লুক অটো ফোকাস। যা ভাইব্রেশনের মধ্যেও ভালো ছবি তুলতে কাজে আসে।

কোনওভাবেই বেশি পাওয়ারফুল বাইকের ইঞ্জিনের গায়ে আইফোন রাখতে না করছে অ্যাপল। এতে ওআইএস-এ প্রভাব পড়তে পারে বলে মনে করে কোম্পানি।