প্ররোচনামূলক মেসেজ রুখতে WhatsApp-র নয়া ফিচার! এবার রিপোর্ট করা যাবে নির্দিষ্ট কোনও মেসেজ



Gamebazz ডেস্ক: WhatsApp ইউজারদের জন্যে দারুন খবর। এবার যেকোনো নির্দিষ্ট মেসেজের বিরুদ্ধে অভিযোগ জানানো যাবে। জনপ্রিয় অ্যাপ WhatsApp নিয়ে এসেছে এক নতুন ফিচার। এর ফলে WhatsApp ইউজাররা আরও সুরক্ষিত ভাবে এই অ্যাপটি ব্যবহার করতে পারবে।এতদিন এখানে কোনও বিজনেস অ্যাকাউন্ট (Business Account) বা নিজস্ব অ্যাকাউন্টের সম্পূর্ণ চ্যাট (Chat) এর বিরুদ্ধে অভিযোগ জানানো যেত। সেখানে নির্দিষ্ট কোনও মেসেজের বিরুদ্ধে অভিযোগ জানানোর সুবিধা ছিল না। 


এই নতুন ফিচারটি ইতিমধ্যেই বেটা টেস্টারের (Beta Testers) মাধ্যমে অ্যান্ড্রয়েড (Android) এবং আইওএস (iOS) ডিভাইজে পরীক্ষা করা হয়েছে। এই ফিচারটি পাওয়া যাবে WhatsApp-এর আইওএস বেটা ভার্সন (iOS Beta) ২.২১.১৯০.১২ এবং ২.২১.১৯০.১১-এ এই ফিচার খুঁজে পেয়েছে WABetaInfo।


WhatsApp-এর এই নতুন ফিচারটি ব্যবহার জন্য অ্যান্ড্রয়েড ফোনের মাধ্যমে সেই নির্দিষ্ট মেসেজে লং প্রেস করতে হবে প্রথমে, যেই মেসেজের বিরুদ্ধে রিপোর্ট (Report) করতে চান ইউজাররা। তারপর স্ক্রিনের উপরের দিকের ডান দিকে থাকা তিনটে ডট (Three Dot) দেওয়া মেনুতে (Menu) ক্লিক করতে হবে। এর পর রিপোর্ট অপশনে (Report Option) ক্লিক করলেই হয়ে যাবে। এই ভাবে নির্দিষ্ট কোনও মেসেজের বিরুদ্ধে অভিযোগ জানানো যাবে WhatsApp-এ। WhatsApp-এর এই নতুন ফিচারের ফলে সুরক্ষার সঙ্গে সঙ্গে WhatsApp-এর ইউজারদের নিজস্ব গোপনীয়তাও বজায় রাখা সম্ভব হবে।


WhatsApp-এর এই নতুন ফিচারটি সাধারণ ইউজাররা কবে থেকে ব্যবহার করতে পারবে তা এখনও সঠিকভাবে কিছু জানানো হয়নি। WABetaInfo এর রিপোর্ট থেকে জানা গিয়েছে যে অ্যান্ড্রয়েড এবং iPhone দু'টিতেই এই সুবিধা পাওয়া যাবে। কিন্তু কোনও ইউজাররা যদি এখনও সেই নতুন ফিচারের সুবিধা না পেয়ে থাকে, তাহলে তাদের পরবর্তী আপডেট পর্যন্ত অপেক্ষা করতে বলা হয়েছে। এই নতুন ফিচারের ফলে ইউজাররা অবাঞ্ছিত মেসেজ থেকে মুক্তি পাবে। কোনও ধরনের ভুয়ো খবর, প্ররোচনামূলক মেসেজও দ্রুত হারে ছড়িয়ে পড়বে না।