7th Pay Commission: পুজোর মুখে দারুন খবর! বকেয়া DA পেতে চলছেন ১ কোটি সরকারি কর্মচারী



Gamebazz ডেস্ক: সুখবরের বরাত যেন শেষই হচ্ছে না সরকারি কর্মচারীদের। ইতিমধ্যেই অ্যাকাউন্টে ঢুকতে শুরু করেছে 28% DA। তার পাশাপাশি বিভিন্ন সংবাদমাধ্যমের রিপোর্টে কানাঘুষো শোনা যাচ্ছিল যে আরও বাড়তে পারে DA। পাশাপাশি পরিবর্তন আসতে পারে সরকারি কর্মচারীদের পারিশ্রমিকেও।


সেই জল্পনা এবার আরও কিছুটা বাড়ল। সূত্র মারফৎ জানা গিয়েছে, কেন্দ্রীয় সরকারী কর্মচারীদের জন্য খুব শীঘ্রই তাদের বকেয়া DA এরিয়ারের টাকা ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। উল্লেখ্য, উপরিউক্ত দুই ঘোষণার সঙ্গে এরিয়ার বিষয়টিও ভেবে দেখার কথাও নাকি বিবেচনা করছে কেন্দ্রীয় সরকার এমনটা শোনা গিয়েছিল।


প্রসঙ্গত, শেষ 18 মাসের এরিয়ার এখনও বাকি সরকারি কর্মচারীদের৷ জুলাই মাসে কেন্দ্রীয় সরকারের তরফে যখন ঘোষণা করা হয়েছিল বর্ধিত DA এর কথা, তখনও এরিয়ার নিয়ে কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। অর্থাৎ DA বাড়লেও এরিয়ার বাড়েনি। ফলত কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের কিছুটা হতাশার জায়গা ছিলই। 28% DA পেলেও এরিয়ারে কোনও বদল না আসায় বড় অঙ্কের টাকা পাওয়া থেকে এতদিন বঞ্চিতই হয়েছেন কর্মচারীরা।


তবে এরিয়ার বাড়বে কিনা সে ব্যাপারে এখনই কোনও সঠিক খবর দেওয়া যাচ্ছে না। শোনা যাচ্ছে বল এখন খোদ নরেন্দ্র মোদীর কোর্টে। অর্থাৎ সরকারি কর্মচারীদের এরিয়া বাড়বে নাকি তা একই থাকবে সেই সিদ্ধান্ত নেবেন খোদ মোদী নিজে। যদি প্রকৃতপক্ষেই এরিয়ার বৃদ্ধির কথা প্রধানমন্ত্রী ঘোষণা করে থাকেন, তবে এক বিপুল অংশের টাকা ঢুকতে চলেছে দেশের অন্তত এক কোটি সরকারি কর্মচারী ও পেনশনভোগীদের খাতায়৷ যার সম্ভাবনায় খানিক উত্তেজিতই তাঁরা।


টানা তিনটি কিস্তি বাকি থাকার পর অবশেষে চলতি বছরের জুলাই মাসে DA বৃদ্ধি পেয়েছিল কর্মচারীদের। জানুয়ারি 2020, জুলাই 2020 এবং জানুয়ারি 2021 এর কিস্তি ক্লিয়ার করা হয়েছে জুলাই মাসের 28 তারিখ। সেপ্টেম্বর থেকেই এই বর্ধিত DA এর টাকা অ্যাকাউন্টে ঢোকে সরকারি কর্মচারীদের।