এই ১ টাকা থাকলে দীপাবলির আগে চমকাবে ভাগ্য, হবেন লাখপতি



Gamebazz ডেস্ক: করোনাকালে অনেকেই নানা আর্থিক সংকটে পড়েছেন। হাতে অতিরিক্ত অর্থ দরকার। চাকরি গয়েছে অনেকের। অনেকের আবার অর্ধেক মাইনে। এমতাবস্থায় অতিরিক্ত অর্থ হাতে পেতে কে না চায়। কিন্তু টাকা আসবে কোথা থেকে? উত্তর খুব সহজ, এই এক টাকার নোট থেকে। খুব সম্প্রতি এই নোট ও কয়েনগুলির দাম বেশ বেড়েছে। একটি নোট বিক্রি করেই কয়েক লাখ টাকা রোজগার করতে পারেন।


ছোটবয়সে অনেকের শখ থাকে নোট সংগ্রহের অনেকেই নিজের পিগিব্যাঙ্কে স্রেফ কৌতুহলের বশেই পুরনো নোট জমিয়ে রাখে। নিজের পিগিব্যাঙ্ক এই সময় ব্যবহার করলে,আর দু একটা এমন নোট বের করতে পারলে হঠাৎ করেই বড়লোক হয়ে যেতে পারেন যে কোনও মুহুর্তেই।


অবশ্য এই নোটগুলি কোনওভাবেই বর্তমানে আর ফ্যাশনেবল নয়। তবে উপকারী। গত কয়েকবছরে এই নোটগুলির দাম বিপুল বেড়ে গিয়েছে। অনেক নয়া সাইট এই ধরণের কেনাবেচার সঙ্গে জড়িত হয়েছে। তাই অয়াভের সুযোগ ভালোই৷


কী ভাবে বিক্রি করবেন এই নোট?


বর্তমানে Quikr বলে এই অ্যাপ্লিকেশনে আপনি নোট বিক্রি করতে পারবেন।একেকটি রেয়ার নোটের জন্য প্রচুর টাকা দিতে রাজি ক্রেতারা।তবে আপনাকে নোট বেচার জন্য প্রথমে নিজেকে বিক্রেতা হিসাবে রেজিস্টার করতে হবে।এরপর নিজের ফোন নম্বর ও e-mail আইডি রেজিস্টার করুন।যে ওয়েবসাইটে আপনি ইনফরমেশন দিয়েছেন তা ভেরিফাই হবে। এটা সত্যি যে সরকার এই নোট ব্যবহার করে না। যদিও বেসরকারি মাধ্যমে আপনি এখান থেকে বিপুল টাকা তুলতে পারবেন।


Quikr ছাড়াও কয়েনবাজার থেকে বিক্রি করা যায় এই নোট। প্রতি নোট পিছু পাওয়া যাবে 49,999 টাকা। ডিসকাউন্ট দিলে পাওয়া যাবে 44,999 টাকা।ওয়েবসাইটের শপ সেকশনে গিয়ে প্রথমে নোটস এবং নোটসের বান্ডেল অপশনে ক্লিক করুন।সেখান থেকে আপনি কিছু ইনফরমেশন পাবেন।এই একটাকা নোটের কিছু বিশেষত্ব আছে। এই নোটে গভর্নর HM Patel এর সই এবং সিরিয়াল নম্বর 123456 থাকতে হবে। 1957 সালে লেখা এই সিরিয়াল নম্বর এবং সই।আপনার কাছে এরকম কোনও নোট আছে? তাহলে আজই বিক্রি করতে পারবেন। মুহূর্তে লাখপতি হতে পারবেন।