পরিষ্কার পাবলিক টয়লেট খুঁজতে সাহায্য করবে Google Maps! জানুন বিস্তারিত



Gamebazz ডেস্ক: ভারতে সবথেকে বেশি ব্যবহৃত হয় গুগল ম্যাপ। কোনো অজানা পথে যাওয়ার আগে সকলেই একবার হলেও গুগল ম্যাপে চোখ বুলিয়ে নেয়। গুগল ম্যাপ কাছাকাছি কোনো বিখ্যাত স্থান সম্পর্কে যেমন জানায় তেমনি অজানা রুট সম্পর্কেও সমস্ত তথ্য দেয়। তবে আপনি কি জানেন Google Maps এবার পাবলিক টয়লেট কোথায় আছে সেটাও জানাবে। হ্যাঁ, Google Maps পাবলিক টয়লেট লোকেটার আপনাকে এবার শৌচালয় খুঁজে দিতে সাহায্য করবে। চলুন জেনে নেওয়া যাক এই দারুণ ফিচার সম্পর্কে...


আসলে, 2016 সালে Google Maps Public Toilet Locator Feature চালু হয়েছিল। প্রথমে এটি দিল্লি, এনসিআরের মতো কয়েকটি শহরে সীমাবদ্ধ ছিল। 2021 সালের মধ্যে গাজিয়াবাদ, গুরুগ্রাম, নয়ডা, ফরিদাবাদ, ভোপাল এবং ইন্দোর সহ আরও অনেক শহরে এই সুবিধাটি প্রসারিত করা হয়েছে। এই উদ্যোগটি Google এবং নগর উন্নয়ন মন্ত্রকের (MoUD) সহযোগিতায় করা হয়েছে। 


Google-এর পাবলিক টয়লেট লোকেটার বৈশিষ্ট্যের লক্ষ্য হল মানুষকে একটি পরিষ্কার এবং পরিপাটি টয়লেট খুঁজে পেতে সাহায্য করা, যা অত্যন্ত গুরুত্বপূর্ণ। Google Maps পাবলিক টয়লেট লোকেটার বৈশিষ্ট্যটি মূলত রিভিউ-এর উপর ভিত্তি করে কাজ করবে। 'Sulabh Shauchalay near me' সার্চ করলেই Google Maps আপনাকে কাছের পাবলিক টয়লেট সম্পর্কে তথ্য দেবে।অনুসন্ধান করলে, সেই পাবলিক টয়লেটটি উপরে উঠে আসবে, যা পরিষ্কার। কার রিভিউ খারাপ, সেই পাবলিক টয়লেট নিচে দেখা যাবে।


গুগল ম্যাপে 'Sulabh Shauchalay near me' যেভাবে অনুসন্ধান করবেন


ধাপ 1: আপনার ফোন বা যেকোনো ডিভাইসে Google Maps খুলুন।

ধাপ 2: আপনার কাছাকাছি একটি পাবলিক টয়লেট খুঁজুন।

ধাপ 3: আপনি তাদের ঠিকানা এবং খোলার সময় সহ কাছাকাছি জায়গাগুলির একটি তালিকা পাবেন৷ আপনি টয়লেটের রেটিংও পরীক্ষা করতে পারেন, তারপরে আপনি কোথায় যাবেন তা নির্ধারণ করতে পারেন।