ঘরে বসে মোবাইল দিয়ে আয় করতে চান? রইল ভরসাযোগ্য অ্যাপের হদিস



Gamebazz ডেস্ক: লকডাউনে অনেকেই কাজ হারিয়েছেন। অনেকের বেতন কমেছে। সেই কারণে চাকরির পাশাপাশি মোবাইল বা স্মার্টফোনের মাধ্যমে অতিরিক্ত আয় করতে চাইছেন। সেইকারণে এই প্রতিবেদনে আমরা কয়েকটি অ্যাপের সন্ধান দিতে চলেছি, যার মাধ্যমে আপনি রোজগার করতে পারবেন। তবে মনে রাখবেন এগুলি আপনার সেকেন্ডারি ইনকামের উৎস, তাই অবসর সময়ে বা বাড়ি বসে থাকাকালিন অ্যাপগুলি ব্যবহার করতে পারেন।


EarnKaro App: এটি একটি ‘মেড ইন ইন্ডিয়া’ ক্যাশব্যাক অ্যাপ। এটিকে ‘CashKaro’ অ্যাপের সহ-প্রতিষ্ঠাতা স্বাতী ভার্গব ডেভলপ করেছেন। ‘আর্নকারো’ অ্যাপের মাধ্যমে অর্থ উপার্জন করা খুব সহজ। এর জন্য আপনাকে নিজের বন্ধু-বান্ধব বা ফলোয়ার্সদের সাথে ডিল শেয়ার করতে হবে। এক্ষেত্রে, ইউজাররা ই-কমার্স লিঙ্ককে ‘আর্নকারো’ লিঙ্কে রূপান্তর করতে পারবেন এবং সেই লিঙ্ক সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে শেয়ার করার মাধ্যমে টাকা রোজগার করতে পারবেন। এটা অনেকটা অ্যাফিলিয়েট মার্কেটিং প্রোগ্রামের মত। কারণ, লিঙ্ক শেয়ার করে আপনাদের এই অ্যাপ তথা ওয়েবসাইটে তালিকাভুক্ত প্রোডাক্ট এবং সার্ভিসের প্রচার করতে হবে। যদি কেউ আপনার শেয়ার করা লিঙ্ক ব্যবহার করে কেনাকাটা করেন, তবে আপনি কমিশন পেয়ে যাবেন। আপনি এই টাকা ব্যাঙ্ক অ্যাকাউন্টে স্থানান্তর করতে পারবেন।


ySense: আমরা অনেকেই বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম বা গুগল ম্যাপে নানাবিধ বিষয়ে রিভিউ দিয়ে থাকি। আপনিও যদি কোনো বিষয়ে নিজের মতামত দিতে পছন্দ করেন তাহলে ‘ওয়াইসেন্স’ অ্যাপটি আপনার জন্যই। হাজারো কোম্পানি ও রিসার্চ ইনস্টিটিউড এই অ্যাপের সাথে যুক্ত হয়ে ইউজারদের থেকে রিভিউ চেয়ে থাকে। অ্যাপে, প্রতিটি সার্ভে সমাপ্ত হওয়ার পর ইউজারদের ডলারে পেমেন্ট করা হয়। একই সাথে, প্রিমিয়াম গিফ্ট ভাউচারও দেওয়া হয়। আপনি অর্জিত অর্থকে ইচ্ছানুসারে রিডিম (redeem) বা উইথড্র করে নিতে পারবেন।