WhatsApp না খুলেই দেখা যাবে চ্যাটের ছবি বা ভিডিয়ো! জানুন সহজ পদ্ধতি



Gamebazz ডেস্ক: বিশ্বব্যাপী 200 কোটির বেশি গ্রাহক নিয়মিত বিশ্বের জনপ্রিয়তম মেসেজিং সার্ভিস WhatsApp ব্যবহার করেন। তার মধ্যে সবথেকে বেশি সংখ্যাটা ভারতেই। আর গ্রাহকের মন জিততে প্রায়শই এই প্ল্যাটফর্মে নতুন ফিচার যুক্ত হতে থাকে। আপনি কোনও মেসেজ পড়ে নিলে যে ব্যক্তি সেই মেসেজ পাঠিয়েছেন, তিনি তা জানতে পারেন। আবার এমনই এক পদ্ধতি রয়েছে, যার সাহায্যে প্রেরককে আপনি জানতেই দেবেন না যে, আপনি সেই মেসেজ পড়েছেন কি না। অর্থাৎ, আপনি চাইলে সেই ব্লু টিক অপশন বন্ধ করে রাখতে পারবেন।


আবার WhatsApp-এর মাধ্যমে ছবি অথবা ভিডিয়ো পাঠালে তা WhatsApp অ্যাপ ওপেন না করে দেখে নেওয়ার কোনও উপায় থাকে না। তবে, আপনি চাইলেই WhatsApp ওপেন না করেও ছবি অথবা ভিডিয়ো দেখে নিতে পারেন। কোনও হোয়াটসঅ্যাপ চ্যাট না খুলে কী ভাবে কোনও ছবি দেখে নেবেন, জেনে নিন।


iPhone গ্রাহকরা WhatsApp ওপেন না করেই ছবি ও ভিডিয়ো দেখবেন কী ভাবে?


* প্রথমেই WhatsApp-এর সব চ্যাট থেকে বেরিয়ে আসুন।

* এবার যে চ্যাট থেকে ছবি অথবা ভিডিয়ো দেখতে চান, সেই চ্যাটে ট্যাপ করে হোল্ড করে More অপশন সিলেক্ট করে Export Chat অপশনটি বেছে নিন।

* এবার Files-এ সেভ করুন।

* তার পরে একটি ফোল্ডার বেছে নিন। কোন ফোল্ডার পছন্দ করলেন, তা অবশ্যই মনে রাখতে হবে।

* এর পরে যেখানে চ্যাট এক্সপোর্ট করেছেন, সেই ফাইল ওপেন করে ছবি অথবা ভিডিয়ো দেখে নিন।


Android গ্রাহকরা WhatsApp ওপেন না করেই ছবি ও ভিডিয়ো দেখবেন কী ভাবে?


এখনও পর্যন্ত iPhone ইউজারদের জন্য হোয়াটসঅ্যাপ চ্যাট ওপেন না করে ছবি-ভিডিয়ো দেখার অপশন থাকলেও, Android গ্রাহকদের জন্য এমন কোনও উপায় আপাতত নেই। কারণ, Android গ্রাহকদের জন্য Export Chat অপশন ওপেন করতে হলে সেই চ্যাট খুলতেই হবে। চ্যাটে প্রবেশ না করে এই অপশন ব্যবহারের কোনও উপায় নেই। তাই, এই মুহূর্তে শুধুমাত্র iPhone গ্রাহকরাই এই উপায়ের সাহায্যে WhatsApp চ্যাট ওপেন না করেই ছবি অথবা ভিডিয়ো দেখতে পারবেন।