উত্তর-পূর্ব রাজ্যে যাতায়াতকারী ট্রেনের রুট পরিবর্তন! রেলযাত্রার আগে তালিকা দেখুন



Gamebazz ডেস্ক: কর্মসূত্রে যারা দেশের উত্তর-পূর্বাঞ্চলে রয়েছেন, নিজের বাড়ি ফিরবেন ভাবছেন বা আগে থেকে ওই অঞ্চলে ঘুরতে যাওয়ার প্ল্যান করে রেখেছেন তাঁরা সমস্যায় পড়তে চলেছেন। এই সমস্ত অঞ্চলের রেলযাত্রীদের জন্য আগাম সতর্কতা জারি করা হয়েছে নর্দান রেলওয়ের তরফে। কারণ পূর্বত্তোর রেলওয়ে সীমান্তের বেশকিছু ট্রেন বাতিল এবং দিক পরিবর্তন করার সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় রেলওয়ে।


পূর্বোত্তর সীমান্ত রেলওয়ের (NFR) লামডিং ডিভিশনের (Lumding Division) ডিব্রুগঢ় হোজাই সেকশনে রেললাইন ডবলগেজ করার কাজ চলছে। এই কারণে ট্র্যাফিক ব্লক করা হবে। নর্দান রেলওয়ের মুখপাত্র জনিয়েছেন, ট্র্যাফিক ব্লক করার কারণে এই রুটের বেশকিছু ট্রেনের দিক বদল করা হবে।বেশকিছু ট্রেনের চলাচলও বন্ধ করে দেওয়া হবে। তাই যাত্রীদের নিজেদের সফর শুরু করার আগে সমস্ত তথ্য সংগ্রহ করে নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে, যাতে তাদের সমস্যায় না পড়তে হয়। 


নর্দান রেলওয়ের মুখপাত্র জনিয়েছেন, ২৭, ২৯ এবং ৩০ অক্টোবর, তথা ০১ এবং ২ নভেম্বর ডিব্রুগঢ় ছেড়ে যাওয়া ট্রেন সংখ্যা ০২৫০৪ নতুন দিল্লি-ডিব্রুগঢ় রাজধানী স্পেশাল বারাস্তা রঙ্গিয়া-রঙ্গাপাড়া নর্থ ডিব্রুগঢ় হয়ে যাবে, তথা এই ট্রেনটিকে রঙ্গিয়া স্টেশনে ৫ মিনিটের জন্য আটকানো হবে। 


অন্যদিকে ২৭, ২৮,৩০ তথা ৩১ অক্টোবর এবং ০২ নভেম্বর ট্রেন সংখ্যা ০২৫০৩ ডিব্রুগঢ়-নতুন দিল্লি রাজধানী স্পেশাল বারাস্তা ডিব্রুগঢ়-রঙ্গপাড়া নর্থ-রঙ্গিয়ার মধ্যে দিয়ে চালানো হবে। এই ট্রেনটিকে রঙ্গিয়া স্টেশনে ৫ মিনিট আটকে রাখা হবে। এছাড়াও ২৮ অক্টোবর রওনা দেওয়া ট্রেন সংখ্যা ০৪০৩৮ নতুন দিল্লি-শিলচর এবং ০১ নভেম্বর রওনা দেওয়া ট্রেন সংখ্যা ০৪৪৯৪ ফিরোজপুর-আগরতলা স্পেশাল ট্রেনটিকে রাস্তায় ৪ ঘন্টা আটকে চালানো হবে।


নর্দান রেলওয়ের মুখপাত্র দীপক কুমার জানিয়েছেন, উৎসবের দিনে ভিন রাজ্য থেকে মানুষের দেশে ফেরার রাস্তাকে সুগম করতে তিনজোড়া ফেস্টিবল স্পেশাল ট্রেন চালানো হবে।