অফ রোডে দুর্দান্ত অনুভূতি দিতে আসছে Kia Sportage SUV-এর নতুন জেনারেশন



Gamebazz ডেস্ক: দক্ষিণ কোরিয়ার গাড়ি নির্মাতা Kia Corporation তাদের নতুন SUV Sportage উন্মোচন করেছে। Kia Sportage এর নতুন জেনারেশন ট্রেইল-রেডি সংস্করণের সঙ্গে  আগের চেয়ে আরও বেশি অফ-রোডার হয়ে উঠেছে। দুর্দান্ত ডিজাইনের মাধ্যমে গাড়িটি আগের থেকে অনেকটাই বড় আকারে হয়েছে। আরও বেশি প্রযুক্তি এবং ফিচার্স যুক্ত  হয়েছে  যা গাড়িটিকে অন্য মাত্রায় নিয়ে গিয়েছে। 


Kia দুটি ট্রিমে মার্কেটে আসতে চলেছে। যার মধ্যে রয়েছে এক্স-লাইন এবং এক্স-প্রো। অল-টেরেন টায়ার সহ অন্যান্য বৈশিষ্ট অফ রোড এডভেঞ্চারকে আরও দুঃসাহসিক করে তুলবে বলে মনে করা হচ্ছে ডিজাইনের দিক থেকে, এটি আগের জেনারেশনের চেয়ে 18 সেমি বড় এবং 7 সেমি লম্বা হুইলবেস যা উল্লেখযোগ্যভাবে বড়। গাড়ির ভিতরটা ডুয়াল স্ক্রিন ড্যাশের সাথে পুনরায় ডিজাইন করা হয়েছে।


বিভিন্ন ফেন্ডার প্যাটার্ন, সাটিন ক্রোম এবং হাই-গ্লস ব্ল্যাক ট্রিম এবং উঁচু রুফ রেলের সৌজন্যে SUV Sportage-এর চেহারাটি আরও বেশি নজর কেড়েছে যা একেবারে অফ-রোড ওরিয়েন্টেড।এছাড়াও, রয়েছে বুমেরাং শেপড LED, মাসকুলার আর্চ, প্রোনাউন্সড শোল্ডার লাইন, LED টেললাইট। যা এডভেঞ্চার প্রিয় মানুষদের বেশি আকর্ষিত করেছে। 


এক্স-লাইন ভারশনে সাধারণ টায়ার সহ 19-ইঞ্চি অ্যালয় হুইল রয়েছে, তবে X-Pro মডেলগুলি অফ-রোড টায়ারের সাথে 17-ইঞ্চি চাকা রয়েছে। এক্স-প্রোতে এলইডি ফগ লাইট, হিটেড উইন্ডস্ক্রিন এবং ভ্যারিয়াবলেস ড্রাইভ মোড রয়েছে। ভেন্টিলেটেড ফ্রন্ট সিট, একটি পাওয়ার-অ্যাডজাস্টেবল প্যাসেঞ্জার সিট এবং এলইডি প্রজেক্টর হেডলাইট যুক্ত হয়েছে। 


কিয়া বলছে যে একটি অল-ইলেকট্রিক স্পোর্টেজ এসইউভি শীঘ্রই বাজারে আসতে পারে। কিয়া আমেরিকার প্রেসিডেন্ট এবং সিইও শন ইউন জানিয়েছেন, "যদিও কিয়া উদ্দেশ্যমূলকভাবে বিদ্যুতায়নের দিকে এগিয়ে যাচ্ছে, আমরা বিভিন্ন ধরণের গ্রাহকদের জন্য উপযোগী বিভিন্ন বিকল্প যোগ করে স্পোর্টেজ লাইনআপকে আরও শক্তিশালী করছি।"


Kia এখনও নতুন Sportage SUV সম্পর্কে সম্পূর্ণ বিবরণ শেয়ার করেনি। যাইহোক, এটি নিশ্চিত করেছে যে Sportage-এর বেস ইঞ্জিন টার্বোচার্জড ইঞ্জিনের পরিবর্তে একটি 2.5-লিটার ফোর-সিলিন্ডার ন্যাচারলি অ্যাসপিরেটেড ইঞ্জিনের সাথে আসবে।এটি স্পোর্টেজের বিদ্যমান মডেলগুলিতে ব্যবহৃত 2.4-লিটার ইঞ্জিনের চেয়ে কিছুটা বড়। নতুন ইঞ্জিন সর্বোচ্চ 187 এইচপি শক্তি উৎপাদন করতে সক্ষম। কিয়া নিশ্চিত করেছে যে স্পোর্টেজের একটি হাইব্রিড ভারশন শীঘ্রই আসবে।