পড়ুয়াদের জন্যে দুর্ধর্ষ Tab লঞ্চ করল Lenovo, জানুন দাম ও স্পেসিফিকেশনস



Gamebazz ডেস্ক: Lenovo লঞ্চ করল দুর্ধর্ষ একটি ট্যাবলেট। কোম্পানির লেটেস্ট ট্যাবলেটের নাম Lenovo Tab 6 5G। আপাতত এই ট্যাবলেট লঞ্চ করা হয়েছে কেবল মাত্র জাপানের মার্কেটের জন্যই। দুর্ধর্ষ এই ট্যাবলেটে রয়েছে 10.3 ইঞ্চির ডিসপ্লে এবং Snapdragon 690 প্রসেসর। কোম্পানির তরফ থেকে বলা হয়েছে, এটিই Lenovo-র প্রথম 5G এনাবলড Android ট্যাবলেট, যা সর্বপ্রথম জাপানের মার্কেটেই লঞ্চ করা হল।


ওয়াটার ও ডাস্ট রেজিস্ট্যান্টের জন্য এই ট্যাবলেটে রয়েছে IPX3 এবং IP5X সার্টিফিকেশন। যদিও, কোম্পানির তরফ থেকে এই Lenovo Tab 6 5G-র দাম জানানো হয়নি। অ্যাবিস ব্লু এবং মুন হোয়াইট এই দুই কালার অপশনে পাওয়া যাবে এই ট্যাবলেট। ভারতে এই Lenovo Tab 6 5G ট্যাবলেট ভারতে কবে লঞ্চ হবে, সে সম্পর্কে এখনও পর্যন্ত কিছুই জানা যায়নি।


Lenovo Tab 6 5G স্পেসিফিকেশনস, ফিচার্স -


এই Lenovo Tab 6 5G-র পরিমাপ 244x158x8.3mm। এই ট্যাবলেটে রয়েছে একটি 10.3 ইঞ্চির TFT ডিসপ্লে, যার রেজোলিউশন 1,200×1,920 পিক্সেলস। পারফরম্যান্সের দিক থেকে এই ট্যাবলেট চালিত হবে Qualcomm Snapdragon 690 5G প্রসেসরের সাহায্যে, যা পেয়ার করা থাকছে 4GB পর্যন্ত RAM-এর সঙ্গে।


64GB পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ রয়েছে এই ফোনের। এছাড়াও, এই ট্যাবলেটে রয়েছে একটি ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লট, যার সাহায্যে 1TB পর্যন্ত স্টোরেজ বাড়িয়ে নিতে পারবেন গ্রাহকরা। এই ট্যাবলেটের রিয়ার প্যানেলে রয়েছে একটি মাত্রই ক্যামেরা, যার সেন্সর 8MP। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য ট্যাবলেটে রয়েছে একটি 8MP ফ্রন্ট ফেসিং ক্যামেরা। সফ্টওয়্যারের দিক থেকে Android 11 অপারেটিং সিস্টেম দ্বারা এই ট্যাবলেট চালিত হবে এবং ন্যানো-সিম স্লট থাকছে এই ট্যাবলেটে।


মূলত পড়ুয়াদের জন্য তৈরি করা এই ট্যাবলেটে রয়েছে 'Kids Space' ফিচার। এছাড়াও, এই Lenovo Tab 6 5G ট্যাবলেটে রয়েছে 'Learning Mode', যাও মূলত পড়ুয়াদের জন্যই দেওয়া হয়েছে। পাশাপাশিই আবার এই ট্যাবলেটে 'PC Mode' ফিচার দেওয়া হয়েছে, যা ইউজারদের স্প্লিট স্ক্রিন মোড এবং খুবই সাধারণ অ্যাপ্লিকেশন সুইচিংয়ের মাধ্যমে অ্যাপস দেখতে সাহায্য করবে।