ভারতে লঞ্চ হচ্ছে PUBG New State! জানুন এই গেমের বিশেষত্ব



Gamebazz ডেস্ক: অবশেষে পাবজি New State রিলিজের দিন ঘোষণা করেছেন ক্র্যাফটন কর্তৃপক্ষ। আগামী ১১ নভেম্বর রিলিজ হবে এই গেম। প্রসঙ্গত উল্লেখ্য, ২২ অক্টোবর শুক্রবার ছিল ক্রাফটনের শোকেসিং ইভেন্ট। সেখানেই দক্ষিণ কোরিয়ার এই সংস্থা জানিয়েছে, অ্যানড্রয়েড এবং আইওএস, দুই ভার্সানেই রিলিজ হবে নতুন মোবাইল গেম। ভারত সহ- বিশ্বের ২০০টিরও বেশি দেশে পাবজি নিউ স্টেট রিলিজ হবে বলে জানিয়েছেন ক্র্যাফটন কর্তৃপক্ষ। এর জন্য ২৮টি দেশে একটি ফাইনাল টেকনিক্যাল টেস্ট হবে, যা ২৯ এবং ৩০ অক্টোবর করা হবে।


চলতি বছর অর্থাৎ ২০২১ সালের ফেব্রুয়ারি মাসে পাবজি নিউ স্টেট গেমের কথা ঘোষণা করেছিল ক্র্যাফটন সংস্থা। নির্মাতাদের দাবি, অ্যানড্রয়েড এবং আইওএস ভার্সানে ইতিমধ্যেই ৫০ মিলিয়নের বেশি প্রি-রেজিস্ট্রেশন হয়ে গিয়েছে। ফেব্রুয়ারি মাসে গেমের কথা ঘোষণার পরেই বিশ্ব জুড়ে পাবজি নিউ স্টেটের প্রি-রেজিস্ট্রেশন শুরু হয়ে গিয়েছিল। তবে ভারতে এই গেমের প্রি-রেজিস্ট্রেশন শুরু হয়েছে সেপ্টেম্বর মাস থেকে। ক্র্যাফটন কর্তৃপক্ষ জানিয়েছেন যে মোট ১৭টি ভিন্ন ভাষায় ফ্রি টু প্লে গেম হিসেবে রিলিজ হবে পাবজি নিউ স্টেট।


উল্লেখ্য, যে ২৮টি দেশে পাবজি নিউ স্টেট ভিডিয়ো গেমের ফাইনাল টেকনিক্যাল টেস্ট হবে আগামী ২৯ ও ৩০ অক্টোবর, সেই তালিকায় রয়েছে- ব্রিটেন, কম্বোডিয়া, মিশর, হংকং, অন্দোনেশিয়া, ইরাক, জাপান, জর্ডন, কোরিয়া, কুয়েত, লাওস, লেবানন, ম্যাকাও, মালয়েশিয়া, মলদ্বীপ, মায়ানমার, নেপাল, ওমান, ফিলিপিন্স, কাতার সৌদি আরব, সিঙ্গাপুর, শ্রীলঙ্কা, তাইওয়ান, তাইল্যান্ড, তুরস্ক, সংযুক্ত আরব আমিরশাহী এবং ইয়েমেন।


আপনাদেরকে জানিয়ে রাখি যে, পাবজি: নিউ স্টেট গেম ২০৫১ সালের পাবজি ওয়াল্ডের প্রক্ষাপটে নির্মিত, যা গেমারদের স্মার্টফোনে পরবর্তী প্রজন্মের ব্যাটেল রয়েল গেমিং এক্সপেরিয়েন্স অর্জন করতে সহায়তা করবে। গেমটিতে একটি নতুন গানপ্লে সিস্টেমের পাশাপাশি নতুন রেন্ডারিং প্রযুক্তিও অন্তর্ভুক্ত থাকবে। পাবজি: নিউ স্টেট গেমটি পাবজি স্টুডিও কর্তৃক প্রস্তুত হয়েছে। নতুন এই গেমটি যে গ্লোবাল মার্কেটে ব্যাপকভাবে জনপ্রিয় হবে, যে বিষয়ে নিশ্চিত ক্রাফটনের সিইও সিএইচ কিম।