এক ফোনেই পাবেন ২০ হাজার টাকা! SBI দিচ্ছে বিশেষ সুবিধা



Gamebazz ডেস্ক: স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (SBI) গ্রাহকদের জন্য দারুন খবর। এখন প্রতিটি ছোট কাজের জন্য গ্রাহকদের এটিএম বা ব্যাঙ্কে যাওয়ার প্রয়োজন নেই, ব্যাঙ্ক নিজেই আপনার কাছে আসবে। হ্যাঁ, এসবিআই এই পরিষেবার নাম দিয়েছে ডোর স্টেপ ব্যাঙ্কিং। যদিও এর কিছু শর্তও আছে। চলুন জেনে নেওয়া যাক -


SBI-এর অফিসিয়াল ওয়েবসাইট অনুযায়ী, ডোর স্টেপ ব্যাংকিং সুবিধার জন্য, আপনাকে প্রথমে আপনার হোম শাখায় রেজিস্ট্রেশন করতে হবে। এটি কয়েক মিনিটের একটি প্রক্রিয়া, যা শুধুমাত্র একবার করতে হবে। রেজিস্ট্রেশনের পরে, আপনাকে প্রতিটি ছোট কাজের জন্য ব্যাঙ্কে যেতে না। আপনি ঘরে বসে আপনার অ্যাকাউন্টে ২০,০০০ টাকা পর্যন্ত জমা বা উত্তোলনের কাজটি করতে পারেন। অর্থাৎ, শুধুমাত্র একটি ফোনে ব্যাঙ্ক  নিজেই আপনার দোরগোড়ায় আসবে। শুধু তাই নয়, ডোর স্টেপ ব্যাঙ্কিং-এ গ্রাহকরা চেকবুক, লাইফ সার্টিফিকেট, ডিমান্ড ড্রাফট বা ডিপোজিটের মতো সুবিধাও পান।


যে তিনটি শর্ত পূরণ করতে হবে


1. ডোর স্টেপ ব্যাঙ্কিং সুবিধার সুবিধা নিতে, আপনার মোবাইল নম্বরটি অ্যাকাউন্টের সঙ্গে রেজিস্ট্রেশন হওয়া আবশ্যক। (যদি আপনার একাধিক ব্যাঙ্ক অ্যাকাউন্ট কিংবা জয়েন্ট অ্যাকাউন্ট থাকে তাহলেও আপনি এই সুবিধাটি পেতে পারেন)।


2. SBI এর এই সুবিধা শুধুমাত্র দৃষ্টিহীন ব্যক্তি এবং প্রতিবন্ধী সহ 70 বছরের বেশি বয়সী প্রবীণ নাগরিকদের জন্য উপলব্ধ। তবে, এই ব্যক্তিদেরও প্রথমে তাদের অ্যাকাউন্টের কেওয়াইসি করতে হবে, তবেই তারা এর জন্য যোগ্য হতে পারবে।


3. হোম শাখা থেকে 5 কিমির মধ্যে রেজিস্টার্ড ঠিকানায় বসবাসকারী গ্রাহকরা এই সুবিধা নিতে পারবেন না।


SBI এর এই সুবিধা নেওয়ার জন্য 1800-1037-188 এবং 1800-1213-721 টোল ফ্রি নম্বরে যোগাযোগ করতে পারেন। এছাড়া বিস্তারিত জানতে গ্রাহকরা  https://bank.sbi/dsb লিঙ্কে ক্লিক করতে পারেন।