সুখবর: SBI বিনামূল্যে ITR পূরণ করার সুবিধা দিচ্ছে! জানুন সম্পূর্ণ প্রক্রিয়া



Gamebazz ডেস্ক: যদি আপনাকেও আয়কর রিটার্ন দাখিলের জন্য অর্থ ব্যয় করতে হয়, তাহলে এখন থেকে আপনি বিনামূল্যে আপনার ITR ফাইল করতে পারবেন। দেশের সবচেয়ে বড় সরকারি ব্যাংক আপনাকে এই সুবিধা দিচ্ছে। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (State Bank of India) টুইট করে এই তথ্য দিয়েছে। ব্যাঙ্ক জানিয়েছে যে আপনি মাত্র 5 টি নথির সাহায্যে বিনামূল্যে ITR পূরণ করতে পারেন। করদাতাদের রিটার্ন দাখিলের জন্য 31 ডিসেম্বর পর্যন্ত সময় আছে। যদি 31 ডিসেম্বরের পরে আইটিআর ফাইল করতে হয়, তাহলে আপনাকে জরিমানা দিতে হবে।


স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া তার টুইটে লিখেছে যে আপনি কি ITR ফাইল করতে চান? যদি হ্যাঁ, তাহলে আপনি YONO Tax2win এর সাহায্যে এই কাজটি বিনামূল্যে করতে পারেন। এর বাইরে, আপনি সিএ এর পরিষেবাও নিতে পারেন। যদিও, আপনাকে এই পরিষেবার জন্য একটি ফি দিতে হবে এবং এটি 199 টাকা থেকে শুরু হবে।


এসবিআই(SBI)-এর সাহায্যে বিনামূল্যে আইটিআর ফাইল করতে, আপনার প্যান কার্ড, আধার কার্ড, ফর্ম -16, ইন্টারেস্ট ইনকাম সার্টিফিকেট, ইনভেস্টমেন্ট প্রুফ ফর ট্যাক্স সেভিং, ট্যাক্স ডিডাকশন ডিটেলস প্রয়োজন হবে। আপনি শুধুমাত্র এই বিবরণ ব্যবহার করে ট্যাক্স ফাইল করতে পারেন।


বিনামূল্যে আইটিআর ফাইল করতে এসবিআই এর অফিসিয়াল ওয়েবসাইট https://sbiyono.sbi/index.html ভিজিট করতে পারেন।রিটার্ন দাখিলের সময় যদি করদাতা কোন সমস্যার সম্মুখীন হন, তাহলে আপনি এই নম্বরে +91 9660-99-66-55 নম্বরে মিসড কল দিতে পারেন। এ ছাড়া, আপনি support@tax2win.in- এ ই-মেইল করতে পারেন।


ITR ফাইল করতে এই ধাপগুলি অনুসরণ করুন-


১. প্রথমে আপনাকে YONO অ্যাপে লগইন করতে হবে।

২. এরপরে Shop and Order অপশনে যেতে হবে। 

৩. তারপর Tax and Investment অপশনে যেতে হবে। 

৪. এরপর Tax2Win অপশনটি দেখতে পাবেন। 

৫. এখানে আপনি সব তথ্য পাবেন।

৬. বিস্তারিত তথ্য পাওয়ার পর, আপনি সহজেই ITR পূরণ করতে পারবেন