অক্টোবরেই ঝটপট সারুন ৪ কাজ, নাহলে বড় বিপদে পড়তে পারেন



Gamebazz ডেস্ক: অক্টোবর মাস শেষ হতে চলেছে। এর পাশাপাশি ৩১ অক্টোবর পর্যন্ত অনেক গুরুত্বপূর্ণ কাজ করার শেষ তারিখ। অর্থাৎ এমন অনেক কাজ আছে যা এখন পর্যন্ত না করে থাকলে সঙ্গে সঙ্গে করে ফেলুন। কারণ ৩১ অক্টোবরের পর আপনি এটি করতে পারবেন না। চলুন জেনে নেওয়া যাক -


1. প্রধানমন্ত্রী কিষাণ যোজনার রেজিস্ট্রেশন 


পিএম কিষাণ সম্মান নিধি স্কিমের অধীনে রেজিস্ট্রেশন করার জন্য কৃষকদের ৩১ অক্টোবর পর্যন্ত সময় রয়েছে। যদি তারা এই সময়ের মধ্যে নিজেদের নাম রেজিস্ট্রেশন করে, তাহলে তারা দুটি কিস্তি অর্থাৎ ৪০০০ টাকার সুবিধা পাবে।


2. HDFC বিশেষ অফার


আপনি যদি হোম লোন নেওয়ার পরিকল্পনা করে থাকেন, তাহলে হাউজিং ফিনান্স কোম্পানি HDFC এর বিশেষ অফার এই মাসের 31 অক্টোবর শেষ হবে। আমরা আপনাকে বলি যে HDFC উত্সব মরসুমকে সামনে রেখে হোম লোনে সুদের হার কমিয়েছে। এর অধীনে, গ্রাহকরা বার্ষিক ৬.৭০% প্রাথমিক সুদের হারে একটি হোম লোন নিতে পারেন। এই বিশেষ স্কিমটি ৩১ অক্টোবর ২০২১পর্যন্ত উপলব্ধ থাকবে।


3. SBI গ্রাহকরা বিনামূল্যে ITR ফাইল করতে পারেন


স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI) গ্রাহকরা এখন বিনামূল্যে আয়কর রিটার্ন (ITR) ফাইল করতে পারেন। SBI গ্রাহকরা YONO অ্যাপে Tax2Win-এর মাধ্যমে ITR ফাইল করতে পারেন। SBI সোশ্যাল মিডিয়ার মাধ্যমে বলেছে যে আপনি Tax2Win-এর মাধ্যমে YONO-এ বিনামূল্যে এটি করতে পারবেন। এই অফারটি ৩১ অক্টোবর পর্যন্ত।


4. গাড়ির রেজিস্ট্রেশন এবং DL রিনিউ 


আপনার গাড়ির রেজিস্ট্রেশন, ড্রাইভিং লাইসেন্স এবং ফিটনেস শংসাপত্রের মতো নথি পুনর্নবীকরণের শেষ তারিখ ৩১ অক্টোবর। এমন পরিস্থিতিতে, আপনি যদি এই নথিগুলি পুনর্নবীকরণ করতে চান তবে শীঘ্রই এটি সম্পন্ন করুন। এটা না করলে সমস্যায় পড়তে হতে পারে।