হাইটেক ফিচার্সের সঙ্গে হাজির Suzuki S Cross, দুর্দান্ত লুকস নজর কেড়েছে গাড়িপ্রেমীদের



Gamebazz ডেস্ক: Suzuki তৃতীয় প্রজন্মের S Cross-র প্রথম ছবি প্রকাশ করেছে।ব্র্যান্ড নতুন এস-ক্রস গাড়িটি নতুন স্টাইলের সঙ্গে গ্লোবাল সি প্ল্যাটফর্মে ডিজাইন করা হয়েছে এবং সংস্থাটি গাড়ির সঙ্গে সুজুকির 1.4-লিটার বুস্টারজেট পেট্রোল ইঞ্জিন রয়েছে নতুন সুজুকি এস-ক্রস দৈর্ঘ্যে ৪৩০০ মিমি, প্রস্থে ১৭৫৮ মিমি, উচ্চতায় ১৫৮৫ মিমি, অন্যদিকে এতে হুইলবেস ২৬০০ মিমি। আকারে এই গাড়িটি বিদ্যমান মডেলের সমান। যাইহোক, নতুন মডেল অনেকটা এসইউভির মতো দেখতে।


নতুন এস-ক্রস বড় পিয়ানো কালো গ্রিল, পাতলা হেডল্যাম্প, খোদাই করা বাম্পার এবং শক্তিশালী বনেট সহ ট্রাই-বিম এলইডি নিয়ে এসেছে। এছাড়াও শক্তিশালী ক্ল্যাডিং, 17 ইঞ্চি ডুয়াল টোন 5-স্পোক অ্যালয় চাকা, টেলল্যাম্পগুলি মোড়ানো, ছাদ স্পোইলারদিয়ে সজ্জিত।নতুন এস-ক্রসের কেবিনে একটি 9 ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম রয়েছে,বিদ্যমান মডেলের মতন স্টিয়ারিং হুইল, গিয়ার লিভার, পাওয়ার উইন্ডো সুইচ, ক্লাইমেট কন্ট্রোল রয়েছে। অন্যান্য বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে চাবিবিহীন এন্ট্রি, প্যানোরামিক সানরুফ এবং 360 ডিগ্রি ক্যামেরা।


নিরাপত্তার দিক থেকে, নতুন সুজুকি এস-ক্রস ট্রাফিক সাইন রিকগনাইজেশন, অ্যাডাপ্টিভ ক্রুজ কন্ট্রোল, ব্লাইন্ডস্পট মনিটরিং এবং সামনে এবং পিছনের পার্কিং সেন্সর সহ বেশ কয়েকটি ড্রাইভার সহায়ক সিস্টেম রয়েছে।গাড়িটি সুজুকির 1.4-লিটার বুস্টারজেট পেট্রোল ইঞ্জিন দ্বারা চালিত যা 127 bhp শক্তি এবং 235 Nm পিক টর্ক তৈরি করে৷এই ইঞ্জিনটি 48-ভোল্টের হালকা-হাইব্রিড সিস্টেমের সঙ্গে সজ্জিত, এটি ছাড়াও, কোম্পানি এই ইঞ্জিনের সঙ্গে 6-স্পীড ম্যানুয়াল এবং 6-স্পীড অটোমেটিক গিয়ারবক্সের বিকল্প দিয়েছে।


ভারতে, গাড়িটিতে 1.5-লিটার ন্যাচারালি অ্যাসপিরেটেড পেট্রোল ইঞ্জিন রয়েছে যা 105 Bhp এবং 138 Nm পিক টর্ক তৈরি করে। ভারতের বাজারে এটি Hyundai Creta এবং Kia Seltos-এর মতো গাড়িগুলিকে জোর টক্কর দেবে বলে মনে করা হচ্ছে।  Maruti Suzuki শীঘ্রই ভারতে SUV-এর একটি আপডেট মডেল চালু করতে পারে৷ যদিও Maruti Suzuki এখনও পর্যন্ত দেশে লঞ্চের বিষয়ে কোনও তথ্য দেয়নি।এই গাড়িটি 2022 সালের প্রথম কোয়ার্টারে ভারতের বাজারে লঞ্চ করা হবে।