একাধিক পরিবর্তন এনেছে Airtel, বন্ধ হয়েছে বিশেষ কিছু প্যাক



Gamebazz ডেস্ক:  SMS-এর ক্ষেত্রে একাধিক পরিবর্তন এনেছে Airtel। আগের বেশ কিছু মেসেজ প্যাক বন্ধ করে দিয়েছে সংস্থাটি। পরিবর্তে নতুন কিছু মেসেজ প্যাক নিয়ে আসা হয়েছে।


79 টাকার বেস রিচার্জে প্যাক বন্ধ করে দেওয়ার ফলে আর SMS-এর সুবিধা পান না Airtel প্রিপেড গ্রাহকরা। কারণ সংস্থারর তরফ থেকে এই প্যাকের সঙ্গে পাকাপাকিভাবে SMS এর সুবিধা দেওয়া বন্ধ করে দেওয়া হয়েছে। তবে 79 টাকার পরিবর্তে 129 টাকা থেকে SMS প্যাক দেওয়া শুরু করেছে Airtel। যদিও 79 টাকা প্ল্যানের সঙ্গে এমন কোন প্যাক নেই যার মাধ্যমে বিনামূল্যে SMS করতে পারবেন গ্রাহকরা।


129 টাকা প্ল্যানের সঙ্গে গ্রাহকদের 24 দিন ভ্যালিডিটি দেয় Airtel। সঙ্গে পাবেন 1GB ডেটা, আনলিমিটেড ভয়েস কল ও 300 SMS। এছাড়াও 129 টাকা রিচার্জের সঙ্গে আরও কিছু সুবিধা পান তাঁরা। এক মাস বিনামূল্যে অ্যামাজন প্রাইম ভিডিয়ো মোবাইল এডিশন (Amazon Prime Video Mobile Edition) ট্রায়াল ব্যবহারের সুবিধা পাওয়া যাবে। এছাড়াও এই প্ল্যানের সঙ্গে গ্রাহকদের হ্যালোটিউন ও উইঙ্ক মিউজিক (Wynk Music ) সাবস্ক্রিপশন বিনামূল্যে দিচ্ছে সংস্থাটি। তবে 300 SMS শেষ হয়ে গেমে লোকাল SMS এর জন্য 1 টাকা ও ন্যাশনাল SMS এর জন্য দেড় টাকা করে খরচ করতে হবে।


এছাড়াও 1GB ডেটার সীমা ছাড়িয়ে গেলে প্রতি MB ডেটা ব্যবহারে খরচ হবে 50 পয়সা। 129 টাকার বেশি দামের যত আনলিমিটেড প্রিপেড প্ল্যান আছে সেই সব প্ল্যানের সঙ্গেই গ্রাহকদের বিনামূল্যে SMS এর সুবিধা দিচ্ছে Airtel।


তাই আপনি যদি Airtel গ্রাহক হন আর বিনামূল্যে SMS এর সুবিধা চান তবে অন্তত 129 টাকা প্ল্যান রিচার্জ করতেই হবে। সম্প্রতি একই পথে হেঁটেছে Jio ও Vi। তবে বিভিন্ন দামে Airtel এর একাধিক প্রিপেড প্ল্যান রয়েছে। সংস্থার কয়েকটি প্ল্যানের সঙ্গে আনলিমিটেড কল, নির্দিষ্ট ডেটার সঙ্গেই পেয়ে যাবেন বিভিন্ন OTT সাবস্ক্রিপশন সম্পূর্ণ বিনামূল্যে ব্যবহারের সুযোগ।


এর আগে BSNL-এরও একটি প্যাকে পরিবর্তন করা হয়েছে। 187 টাকার ডেটা প্যাকে পরিবর্তন আনল BSNL। এক্ষেত্রে সংস্থার তরফে জানানো হয়েছে ডেটা ব্যবহারে অতিরিক্ত সুবিধা পাবেন ব্যবহারকারীরা। পাশাপাশি এই প্যাকের বৈধতা 24দিন থেকে বাড়িয়ে 28 দিন করা হয়েছে।