সস্তার ফোনে সমস্যা মেটাতে আসছে Battlegrounds Mobile India-র 'Lite' ভার্সান



Gamebazz ডেস্ক: Battlegrounds Mobile India গেমের টার্গেট অডিয়েন্স মূলত লোয়ার-এন্ড স্মার্টফোন ব্যবহারকারীরা। যদিও কোম্পানির তরফ থেকে এই Battlegrounds Mobile India Lite ভার্সনের অফিসিয়াল লঞ্চ ডেট সম্পর্কে এখনও পর্যন্ত কিছুই জানানো হয়নি। তবে গেমের ডেভেলপাররা অফিসিয়াল ডিসকোর্ড চ্যানেলে সম্প্রতি একটি পোল ক্রিয়েট করেছিলেন। আর সেই পোলেই গেমারদের কাছে জানতে চাওয়া হয়েছিল, কেন তাঁরা ব্যাটেলগ্রাউন্ড-এর ‘লাইট’ ভার্সন চাইছেন?


রিপোর্ট অনুযায়ী, ১৬ নভেম্বর এই পোল পোস্ট করা হয়েছিল। সেখানে গেমারদের জন্য মোট চারটি অপশন রাখা হয়েছিল, BGMI-এর লাইট ভার্সন কেন তাঁদের জন্য জরুরি? সেই চারটির মধ্যে একটি চিল, ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমটি কম দামের ডিভাইসে খেলার প্রয়োজনীয়তা। বিরাট সংখ্যক ইউজার এই অপশনটিই বেছে নিয়েছেন। আর সেখান থেকেই মনে করা হচ্ছে, ব্যাটলগ্রাউন্ড গেমের ‘লাইট’ অ্যাপ লো-এন্ড ডিভাইস ব্যবহারকারী গেমারদের জন্যই নিয়ে আসা হচ্ছে।


কোনও কোনও প্লেয়ার আবার দ্বিতীয় অপশনটি বেছে নিয়েছেন। সেই অপশনে ছিল, ব্যাটলগ্রাউন্ড গেমের লাইট ভার্সনে আরও ভাল ফ্রেম রেট এবং পারফরম্যান্সের দিকটা। বস্তুত, সেই দিকেও নজর রয়েছে অনেক গেমারের। মনে রাখতে হবে, ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমটি ইদানিং কালের প্রায় সমস্ত স্মার্টফোনেই খেলা যায়। তবে হাই-এন্ড ডিভাইসে তার গ্রাফিকাল সেটিংস-সহ উচ্চতর ফ্রেমরেট ইত্যাদি বিষয়গুলি খুবই ভাল ভাবে ফুটে ওঠে। কিন্তু হাই-এন্ড স্মার্টফোন কতজনই বা ব্যবহার করেন! সংখ্যাটা হয়তো হাতে গোনা কয়েক জনের মধ্যেই সীমাবদ্ধ।


তৃতীয় অপশনটি ছিল, যে সব প্লেয়ার পাবজি মোবাইল লাইট-এর আনলকড ডেটা/পারচেজড ডেটা ট্রান্সফার করতে চান কি না। প্রসঙ্গত, এই পাবজি মোবাইল লাইট গেমটি ২০২০ সালে পাবজি মোবাইল-এর সঙ্গেই ব্যান করা হয়েছিল। আর শেষ অর্থাৎ সর্বশেষ অপশনটি ছিল, ‘লাইট ভার্সনের ম্যাপ এবং স্কিনগুলি খুবই পছন্দের’। তৃতীয় অপশনে কিছু গেমার আগ্রহ প্রকাশ করলেও চতুর্থ অপশনে সে ভাবে সাড়া মেলেনি।


এখন প্রশ্ন হচ্ছে, এই পোলের ফলাফল শেষ পর্যন্ত কী দাঁড়াল? সেই উত্তর এখনও পর্যন্ত জানা যায়নি। খুব শিগগিরই কোম্পানির তরফ থেকে পোলের রেজাল্ট প্রকাশ করা হবে বলে জানা গিয়েছে। তবে পোল থেকে একটি পরিষ্কার ইঙ্গিত মিলেছে যে, ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া লাইট বা BGMI Lite পাইপলাইনেই রয়েছে। অর্থাৎ লঞ্চ কেবলই সময়ের অপেক্ষা।