ব্যবসা করতে চাইছেন? WhatsApp দেবে 10 লক্ষ টাকার বিজনেস লোন! জানুন বিস্তারে



Gamebazz ডেস্ক: অনেকেই নিজের ব্যবসার কথা চিন্তা করেন। কিন্তু লোন না পেয়ে অনেকেই পিছিয়ে আসেন। আবার অনেকে রয়েছেন যারা কী ভাবে লোনের আবেদন করবেন তা বুঝতে না পেরে অবশেষে পিছিয়ে আসেন। এক্ষেত্রে WhatsApp-এ 10 লাখ টাকা পর্যন্ত লোন মিলতে পারে। নন-ব্যাঙ্কিং ফাইন্যান্সিয়াল কোম্পানি (NBFC) IIFL Finance WhatsApp-এ ইনস্ট্যান্ট বিজনেস লোনের সুবিধা চালু করেছে।


ইউজাররা ন্যূনতম নথি দিয়ে 10 লাখ টাকা পর্যন্ত লোন নিতে পারেন। কোম্পানির তরফে দাবি করা হয়েছে তাঁরা মাত্র 5 মিনিটে লোনের অনুমোদন করে। তবে এক্ষেত্রে অবশ্যই কিছু নিয়ম বিধি রয়েছে। গোটা ব্যাপারটি বিস্তারিত আকারে জেনে নেওয়া যাক।


24x7 লোনের জন্য আবেদন করা যেতে পারে


IIFL Finance-এর তরফে একটি বিবৃতি দিয়ে জানানো হয়েছে, এটি ভারতে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য একটি অত্যন্ত সহজ প্রক্রিয়ায় লোনের সুবিধা। AI-bot এর সাহায্যে ব্যবহারকারীর ইনপুট লোন অফারের সঙ্গে মিলিয়ে দেখা হবে। এরপর KYC ও অ্যাকাউন্ট চেক করে লোন দেওয়া হবে। সবচেয়ে বড় ব্যাপার হল দিনের মধ্যে যে কোনও সময় এই লোন আবেদন করা যেতে পারে। আবার সপ্তাহে রবিবার হলেও লেন আবেদন করতে কোনও বাধা নেই। অর্থাৎ 24x7 লোনের জন্য আবেদন করা যেতে পারে।


কোম্পানির তরফে জানানো হয়েছে, WhatsApp-এর মাধ্যমে লোন পেতে হলে কোনও ব্যক্তিকে 9019702184 নম্বরে 'Hi' লিখে পাঠাতে হবে। এরপর প্রাথমিক তথ্য দিতে হবে। এরপর রয়েছে KYC প্রসেস। ব্যবহারকারীর ইনপুট লোন অফারের সঙ্গে মিলিয়ে দেখা হবে। সমস্ত প্রসেস সম্পন্ন হলে অ্য়াকাউন্টে টাকা জমা পড়বে। তবে অবশ্যই লোন আবেদনকারীকে তাঁর আগে প্রয়োজনীয় ডকুমেন্টস বা নথি দিতে হবে। একথা সহজেই অনুমেয়, যে কোনও সংস্থা এত সহজে লোন দেবে না।


সংস্থার তরফে জানানো হয়েছে, WhatsApp-এ কথোপকথন সহজ, নিরাপদ এবং End to End encrypted -এ সুরক্ষিত। ক্ষুদ্র ব্যবসায়ীরা WhatsApp-এ কথা বলতে স্বাচ্ছন্দ্য হবে বলে মনে করছে সংস্থা। সে কারণেই এই 'সোশ্য়াল লোন'।


IIFL Finance দেশের একটি শীর্ষ স্থানীয় নন-ব্যাঙ্কিং ফাইন্যান্সিয়াল কোম্পানি (NBFC)। এটি মূলত খুচরো খাতেই কাজ করে। এটি ব্যবসায়িক ঋণের পাশাপাশি বন্ধকী ঋণও অফার করে। এর লোন পোর্টফোলিওতে রয়েছে, হোম লোন, গোল্ড লোন, ব্যবসায়িক লোন ইত্যাদি।