বাজারে হাজির Yamaha TMax স্কুটারের আপডেট ভার্সন! জেনে নিন কী কী পরিবর্তন হয়েছে



Gamebazz ডেস্ক: আন্তর্জাতিক বাজারে লঞ্চ হল Yamaha TMax স্কুটারের আপডেট ভার্সন।২০২২ সালের রোল-মডেল হিসেবে এটিকে আনা হয়েছে। সাম্প্রতিক সময়ের সকল প্রকার অত্যাধুনিক প্রযুক্তি ও ফিচার রয়েছে এতে। আগের তুলনায় আরও আকর্ষণীয় করে করে তোলা হয়েছে স্কুটারটিকে। তবে Bread New Technic series-এর মাধ্যমে Yamaha TMax স্কুটারটির ফিচার আগামী দিনে পুনরায় বাড়ানো হতে পারে। ভারতীয় মুদ্রায় স্কুটারটির দাম প্রায় ১২.৯৪ লক্ষ টাকা। স্কুটারটি ভারতের বাজারে আসবে কি না তা এখনও জানা যায়নি।


Yamaha TMax -এর এক্সটিরিয়রটি অনেকাংশেই ফাইটার প্লেনের মতন। আগের তুলনায় সুপারস্পোর্ট-ইন্সপায়ার্ড ডিজাইনের মাধ্যমে এটিকে আরও অধিক আকর্ষণীয় করে তোলা হয়েছে। এতে রয়েছে রিমাস্টার্ড হেডলাইটস। হেড ল্যাম্পের সাথে সংযুক্ত একটি বৃহৎ উইন্ড-স্ক্রীন আছে এতে। ২২০ কেজি কার্ব ওয়েটের সাথে এসেছে স্কুটারটি।


এই ফ্ল্যাগশিপ স্কুটারটির মধ্যে স্মার্টফোন কানেক্টিভিটি সংযোজন হচ্ছে একটি নতুন আপডেট। ফুল-কালার ৭ ইঞ্চির টিএফটি স্ক্রীন রয়েছে এতে। মনোক্রোম এবং অ্যানালগ প্রযুক্তির সমন্বয়ে এসেছে স্কুটারটি। এছাড়াও স্মার্টফোন কানেক্ট করে নেভিগেশন ম্যাপ ও আবহাওয়ার তথ্য ভেসে উঠবে ডিসপ্লে স্ক্রীনটিতে।


নতুন মডেলটি আপডেটেড সাসপেনশন এবং হুইলের সাথে এসেছে। TMax-এ ৪১ এমএম-এর মডারেট ইউএসডি ফোর্ক এবং সিঙ্গেল রিয়ার শক সাসপেনশন দেওয়া হয়েছে। এছাড়াও এবিএস প্রযুক্তি সহ এতে ২৬২ এমএম ফন্ট ডিস্ক ব্রেক এবং ২৮২ এমএম ব্যাক ডিস্ক ব্রেক রয়েছে।Yamaha TMax-এ প্যারালাল-টুইন ৫৬০ সিসি ইঞ্জিন থেকে সর্বাধিক ৪৭ বিএইচপি পাওয়ার এবং সর্বোচ্চ ৫৫.৭ এনএম টর্ক উৎপন্ন হবে।