LIC-র বিশেষ স্কিম! প্রতিদিন 29 টাকা বিনিয়োগ করলেই কেল্লাফতে, মেয়াদ শেষে পাবেন 4 লাখ



Gamebazz ডেস্ক: LIC নাগরিকদের সুবিধার জন্য মাঝেমধ্যেই বিশেষ কিছু স্কিম বাজারে নিয়ে আসে। এই স্কিমগুলির বৈশিষ্ট্য হচ্ছে-- এই স্কিমের উপর নাগরিকেরা তাঁদের ভবিষ্যতের জন্য নির্ভর করতে পারেন। অর্থাৎ অল্প অল্প করে এই স্কিমে দৈনিক বা মাসিক হিসাবে বিনিয়োগ করলে মেয়াদ শেষে নাগরিকদের হাতে বড় টাকা আসার সুযোগ থেকে যায়। LIC এখনও পর্যন্ত দেশের সবচেয়ে বড় রাষ্ট্রায়ত্ত বিমা সংস্থা। অর্থাৎ এই সংস্থায় টাকা সম্পূর্ণভাবে সুরক্ষিত৷ এই সংস্থায় টাকা রাখলে তা নিরাপদ এবং কোনওভাবেই গচ্ছা যাবার কোনও সম্ভাবনা নেই।


বর্তমানে LIC এর বেশকিছু স্কিম বাজারে জনপ্রিয় হয়েছ। সেরকমই একটি স্কিম হল LIC Aadhaar Shila Plan। এই স্কিমে দৈনিক 29 টাকা জমা দিলে মেয়াদ শেষে আপনার হাতে আসতে পারে 4 লাখ টাকা। শর্ত একটাই, যিনি বিনিয়োগ করছেন তাঁকে লিঙ্গগতভাবে মহিলা হতে হবে। এই স্কিম কেবলমাত্র মহিলাদের জন্য; তাঁদের অর্থনৈতিকভাবে সুরক্ষা দেওয়ার জন্যেই এই পলিসি নিয়ে এসেছে LIC।


এই স্কিমের অধীনে 8 থেকে 55 বছরের মধ্যে সমস্ত মহিলা বিনিয়োগ করতে পারেবন। যে সকল মহিলার আধার কার্ড রয়েছে তাঁরা প্রত্যেকেই এই স্কিমে বিনিয়োগ করতে পারবেন। এই স্কিম অনুযায়ী বিনিয়োগকারীর বিনিয়োগ করা পুরো টাকা ম্যাচিওরিটির পর পাওয়া যাবে। এই স্কিম বিনিয়োগকারীর মৃত্যুর পর তাঁর পরিবারিকে আর্থিক সহায়তাও প্রদান করে থাকে।


মহিলাদের আর্থিক স্বনির্ভরতার ক্ষেত্রে বিশেষ উপযোগী এই স্কিম৷ অনেক মহিলাই নিজের সংসার খরচের টাকা বাঁচিয়ে নিজেদের হাতে জমিয়ে রাখেন। তাঁরা প্রত্যেকদিন অল্প অল্প করে বিনিয়োগ করলে ভবিষ্যতে নিজেদের হাতে একটা বড় অঙ্কের টাকা পেতেই পারেন।


এই স্কিমে সর্বনিম্ন 75 হাজার টাকা ও সর্বোচ্চ 3 লাখ টাকা পর্যন্ত বিনিয়োগ করা যায়। সর্বনিম্ন 10 বছর ও সর্বোচ্চ 20 বছরের জন্য এই স্কিমে বিনিয়োগ করা যাবে। সর্বোচ্চ 70 বছর বয়সে এই স্কিম ম্যাচিওরিটি প্রদান করে থাকে। এই স্কিকের প্রিমিয়াম মাসিক, ত্রৈমাসিক এবং ষাম্মাষিক এবং বার্ষিক হারে প্রদান করা হয়ে যেতে পারে।