জন ধন অ্যাকাউন্ট হোল্ডারদের বিশেষ সুবিধা! বিনামূল্যে পাবেন 1.3 লক্ষ টাকা, রয়েছে একাধিক অফার



Gamebazz ডেস্ক: কেন্দ্রীয় সরকার জন ধন অ্যাকাউন্টধারীদের অনেক বিশেষ সুবিধা দেয়। আপনি যদি জন ধন অ্যাকাউন্টও খুলে থাকেন বা এটি খোলার পরিকল্পনা করছেন, তাহলে জেনে নিন সরকার গ্রাহকদের 1.3 লক্ষ টাকার সুবিধা দেয়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন ধন যোজনা বেশ বিখ্যাত। এই প্রকল্পের মাধ্যমে সাধারণ মানুষের মধ্যে ব্যাঙ্কিং পরিষেবা সম্প্রসারিত করা সম্ভব হয়েছে। এবার জেনে নেওয়া যাক কিভাবে আপনি 1.3 লক্ষের সুবিধা নিতে পারেন-


কিভাবে 1.30 লাখ টাকা সুবিধা পাবেন?


কেন্দ্রীয় সরকারের এই প্রকল্পে অ্যাকাউন্টধারীদের দুই ধরনের বীমা সুবিধা দেওয়া হয়। প্রথমটি দুর্ঘটনা বীমা এবং দ্বিতীয়টি সাধারণ বীমা। অ্যাকাউন্ট হোল্ডারকে 1,00,000 টাকার দুর্ঘটনা বীমা এবং 30,000 টাকার সাধারণ বীমা দেওয়া হয়। সুতরাং এইভাবে আপনি পুরো 1.30 লক্ষ টাকার সুবিধা পাবেন।যে কোনও অ্যাকাউন্ট হোল্ডার যদি দুর্ঘটনায় পড়েন তবে এই স্কিমের অধীনে তাকে 30,000 টাকা দেওয়া হয়। একই সময়ে, যদি কোনও অ্যাকাউন্টধারী দুর্ঘটনায় মারা যায়, তবে সরকার অ্যাকাউন্টধারীর পরিবারের সদস্যদের 1 লক্ষ টাকা দিয়ে থাকে ।


জন ধন অ্যাকাউন্টের অন্যান্য সুবিধা-


- আমানতের উপর সুদ

-অ্যাকাউন্টে ন্যূনতম ব্যালেন্স রাখার কোনো টেনশন নেই।

-10 হাজার টাকা পর্যন্ত ওভারড্রাফ্ট সুবিধাও পাওয়া যাবে

-টাকা তোলা এবং কেনাকাটার জন্য Rupay কার্ডও পাওয়া যাবে



এটি মোদী সরকারের সবচেয়ে জনপ্রিয় প্রকল্প, এর মাধ্যমে অ্যাকাউন্টধারীরা বিশেষ সুবিধা পান। সরকারের এই প্রকল্পটি ডিজিটালাইজেশনকেও উত্সাহিত করেছে। এছাড়াও দেশের প্রতিটি প্রান্তে ব্যাঙ্কিং পরিষেবা সম্প্রসারিত হয়েছে।


যেকোনো নিকটস্থ ব্যাঙ্কের শাখায় গিয়ে এই অ্যাকাউন্ট খুলতে পারবেন। এখানে আপনাকে একটি ফর্ম নিতে হবে এবং তার পরে আপনার সমস্ত বিবরণ যেমন- নাম, মোবাইল নম্বর, ব্যাঙ্ক শাখার নাম, আবেদনকারীর ঠিকানা এবং সমস্ত তথ্য পূরণ করতে হবে। এছাড়াও ভারতে বসবাসকারী যে কোনও ব্যক্তি এই অ্যাকাউন্ট খুলতে পারেন। এই অ্যাকাউন্ট খুলতে আপনার বয়স 10 বছর বা তার বেশি হতে হবে।