আকর্ষণীয় PUBG New State গেমে এসেছে একাধিক পরিবর্তন, জানুন বিস্তারে



Gamebazz ডেস্ক: তথ্য চুরির অভিযোগে প্রায় দেড় বছর আগে ভারত থেকে সম্পূর্ণ ব্যান করে দেওয়া হয় PUBG। কিন্তু যতদিন ভারতে ছিল ততদিন একপ্রকার জনপ্রিয়তার শীর্ষে ছিল তারা। ডেইলি অ্যাকটিভ ইউজার বা DAU তে অন্য গেমগুলিকে পিছনে ফেলে প্রথমে উঠে আসে PUBG।


PUBG বন্ধ হওয়ার ব্যাটেলগ্রাউন্ড সহ সমগোত্রীয় অনেক গেম বাজারে আসে। তবে বর্তমানে গেমারদের একাংশের পছন্দের তালিকায় রয়েছে Battlegrounds Mobile India। বিভিন্ন ইন্ডিয়ান এলিমেন্ট দিয়ে তৈরি করা হয়েছে BGMI।


এবার বেশ কিছু পরিবর্তন করে বাজারে নতুন ভাবে আত্মপ্রকাশ করল PUBG-র নতুন ভার্সন। নাম দেওয়া হয়েছে PUBG New State। গত সপ্তাহের বৃহস্পতিবার Android এবং iOS এর জন্য লঞ্চ করা হয় নতুন এই গেমটি। শুধুমাত্র ভারতীয় সার্ভারের সঙ্গে কানেক্ট করা যাবে। এছাড়াও অবতারের ক্ষেত্রেও বেশ কিছু পরিবর্তন আনা হয়েছে।


চলতি বছরের ফেব্রুয়ারি মাসে পেরেন্ট কম্পানি Krafton-এর তরফে ঘোষণা করা হয়, নতুন ভাবে লঞ্চ করা হবে PUBG। এরপর বৃহস্পতিবার লঞ্চ করা হল জনপ্রিয় গেমটি। Google Play Store থেকে যে ফাইলটি ডাউনলোড করা হচ্ছে সেটি 1.4GB। এবং iOS এর জন্য যে ফাইলটি রয়েছে সেটি 1.5 GB। যদিও ব্যবহারকারীদের অনেকে জানিয়েছেন গেমটিতে একাধিক সার্ভার সমস্যা রয়েছে। ডাউনলোড করার সময় অনেক সময় পজ (Pause) হচ্ছে।


BGMI-এর সঙ্গে তুলনা করলে PUBG: New State-এর গ্রাফিক্স অনেক স্বচ্ছ বলে জানিয়েছেন গেমাররা। অন্যদিকে PUBG: New State-এ PUBG-PC ভার্সনের অভিজ্ঞতা অনেকটাই পাওয়া সম্ভব। বেশ কিছু ক্ষেত্রে নতুন অ্যলিমেন্ট যোগ করা হয়েছে। গেমটি খেলার জন্য Google বা Facebook এর মাধ্যমে লগইন করতে হবে। সেটিংস প্যানেলটি PUBG-র মতোই রাখা হয়েছে। তবে গ্রাফিক্সের ক্ষেত্রে বেশ কিছু পরিবর্তন আনা হয়েছে।


গেমটি খেলার ক্ষেত্রেও অনেকগুলি পরিবর্তন আনা হয়েছে। কেউ যদি চলন্ত গাড়ি থেকে লাফ দেয় তাহলে সে সঙ্গে সঙ্গে মারা যাবে। কোনও ব্যাটারি গাড়ি চালানোর সময় ব্যটারি লেভেল দেখা যাবে। এবং লেভেল কমে গেলে গাড়ি বন্ধ হয়ে যাবে। ম্যাপের ক্ষেত্রেও দু একটি পরিবর্তন আনা হয়েছে। গ্রাফিক্সের ক্ষেত্রে আনা হয়েছে পরিবর্তন। ফ্রেম স্পিড লো থেকে এক্সট্রিম পর্যন্ত বাড়ানো সম্ভব।গেমারদের একাংশের মত, বেশ কিছু পরিবর্তন আনার ফলে PUBG New State গেমটি যথেষ্ট আকর্ষণীয় হয়েছে।