মেশিনের মাধ্যমে টাকা জমা দিয়ে অ্যাকাউন্টে না আসলে কী করবেন, সম্পূর্ণ তথ্য দিল SBI



Gamebazz ডেস্ক: বর্তমান সময়ে, বেশিরভাগ মানুষই ডিজিটাল পদ্ধতিতে টাকা ট্রান্সফার করে থাকেন, কিন্তু এমন অনেক লোক আছে যারা মেশিনের মাধ্যমেই টাকা জমা করে। এই পুরো প্রক্রিয়াটি খুব একটা কঠিন নয়, কারণ এর সঙ্গে ব্যাঙ্কের সময় বা ব্যাঙ্ক ছুটির কোনও সম্পর্ক নেই। যে কোন সময় গিয়ে টাকা জমা দেওয়া যেতে পারে। প্রায়শই আমরা দেখি যে অনলাইনে টাকা ট্রান্সফার করার সময় কিছু নেটওয়ার্ক সমস্যা আসে। যার কারণে অ্যাকাউন্ট থেকে টাকা কেটে গেলেও আপনি যাকে ট্রান্সফার করেছেন তার কাছে তা পৌঁছায় না। যাইহোক, যদি সবকিছু ঠিক থাকে, তবে কিছু সময়ের পরে আপনার অ্যাকাউন্টে টাকা ফেরত দেওয়া হয় বা আপনি যাকে পাঠিয়েছিলেন তার অ্যাকাউন্টে পৌঁছে যায়।


অনলাইন মানি ট্রান্সফারের মতো, মেশিনের মাধ্যমে টাকা জমা দেওয়ার সময় যদি কোনও প্রযুক্তিগত সমস্যা বা সার্ভারের সমস্যা হয়, তবে অনেক সময় অ্যাকাউন্টে টাকা আসে না, তাই আপনার টেনশন নেওয়ার দরকার নেই। কারণ সঠিক তথ্যে টাকা জমা দিলে আপনার টাকা কোথাও যাবে না। কিন্তু এই পরিস্থিতিতে বিচলিত না হয়ে আপনাকে কী করতে হবে, আজ আমরা আপনাকে বলব।


SBI টুইট করে যে তথ্য জানিয়েছে


সম্প্রতি স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (SBI) এক গ্রাহক টুইটারে এই বিষয়ে অভিযোগ জানিয়েছেন। আসলে গ্রাহক ক্যাশ ডিপোজিট মেশিন থেকে টাকা জমা দিয়েছিলেন, কিন্তু সেই টাকা অ্যাকাউন্টে পৌঁছায়নি। এতে ওই গ্রাহককে সমস্যায় পড়তে হয়েছে। এর পরে গ্রাহক টুইটারের মাধ্যমে SBI-এর কাছে অভিযোগ করেন। একই সঙ্গে SBI তার অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকেও টুইট করেছে, এবং জানিয়েছেন এই পরিস্থিতিতে কী করা উচিত।


যেভাবে অভিযোগ করতে হয়


এসবিআই-এর দেওয়া তথ্য অনুসারে, গ্রাহক নগদ জমা দেওয়া মেশিনের অভিযোগ জানানোর জন্য https://crcf.sbi.co.in/ccf/ এ গিয়ে EXISTING CUSTOMER // MSME/ Agri/ Other Grievance under GENERAL BANKING/BRANCH RELATED category গিয়ে অভিযোগ ফাইল করতে পারেন ।এর সাথে, এখানে আপনাকে লেনদেনের বিশদ বিবরণ, পরিমাণ, কার অ্যাকাউন্টে টাকা জমা করা হচ্ছে, তার বিবরণ এবং নগদ জমা মেশিনের অবস্থান সহ সমস্ত তথ্য দিতে হবে।


একই সময়ে, গ্রাহকরা এই ধরনের পরিস্থিতিতে SBI হেল্পলাইন নম্বর 1800 11 2211 (টোল ফ্রি), 1800 425 3800 (টোল ফ্রি) বা 080-26599990 নম্বরে সকাল 8টা থেকে রাত 8টা পর্যন্ত কল করে তাদের অভিযোগ নথিভুক্ত করতে পারেন।