২৫ কোটির স্ক্যাম! মাথায় হাত বিনিয়োগকারীদের, সেকেন্ডের মধ্যে Squid Game cryptocurrency-র মূল্য 'শূন্য'



Gamebazz ডেস্ক: স্কুইড গেমটি খুব অল্প সময়ের মধ্যে জনপ্রিয়তা অর্জন করেছে এবং এটিকে পছন্দ করার লোকের সংখ্যা রাতারাতি অনেক বেড়েছে। আপনি যদি দক্ষিণ কোরিয়ার সারভাইভাল ড্রামা টেলিভিশন সিরিজের একজন প্রেমিক হন এবং মন থেকে সাপোর্ট করতে চান, তাহলে আপনি হয়তো এখন ক্রিপ্টোকারেন্সি ব্যবহার করতে পারেন। গেমারদের জন্য প্রোগ্রামটির একটি অনলাইন সংস্করণ তৈরি করা হয়েছে। এবং, এটি খেলতে, আপনাকে স্কুইড ক্রিপ্টোকারেন্সি ব্যবহার করতে হবে। যাইহোক, মানুষ এটিকে আন্তরিকভাবে সমর্থন করছে। গত 24 ঘন্টায় ক্রিপ্টো আকাশচুম্বী হয়েছে এবং প্রায় 300 শতাংশ বেড়েছে। এক পর্যায়ে এর মার্কেট ক্যাপ $174 মিলিয়নে পৌঁছে গিয়েছিল। 


এই স্কুইড ক্রিপ্টোকারেন্সির বিক্রি 20 অক্টোবর শুরু হয়েছিল এবং এটি 1 সেকেন্ডের মধ্যে সম্পূর্ণরূপে বিক্রি হয়ে গিয়েছিল। কিন্তু এর পরে SQUID টোকেনটি হঠাৎ করে 99 শতাংশ ডাইভ দেখায় এবং দ্বিতীয় সেকেন্ডের মধ্যে $2861 থেকে $1 এ নেমে আসে, মুহূর্তের মধ্যে বিনিয়োগকারীরা প্রায় সমস্ত লাভ হারিয়ে ফেলে।এক পর্যায়ে CoinMarketCap-এ ক্রিপ্টো $13.04 (Rs. 977) এ ট্রেড করছিল। কিন্তু খবর লেখার সময় পর্যন্ত, এটি 99.9%  ডাউন হয়ে  $0.002831 এ ট্রেড করছিল। শুক্রবার পর্যন্ত, নতুন ক্রিপ্টোকারেন্সির মূল্য $4 (300 টাকা) পৌঁছে গিয়েছিল।


মার্কেট আনালিসিস এজেন্সি স্কুইড ক্রিপ্টোকারেন্সি নিয়ে সতর্কতা জারি করেছে। বলেছে যে একাধিক রিপোর্ট সামনে এসেছে যে, ব্যবহারকারীরা জনপ্রিয় ডিসেন্ট্রালাইজড এক্সচেঞ্জ, Pancakeswap-এ এই টোকেনটি বিক্রি করতে সক্ষম হয়নি৷ সুতরাং ট্রেড করার সময় সতর্কতা অবলম্বন করুন!


ডাইস্টোপিয়ান সিরিজটি এমন একদল লোকের গল্প বলে যারা অর্থের জন্য শিশুদের সঙ্গে প্রাণঘাতী গেম খেলে।এটি একটি সারভাইভাল গেম যার পুরষ্কার 45.6 বিলিয়ন ঝুঁকিতে রয়েছে। প্রচুর ঝুঁকি থাকায় এটি একটি ভাইরাল সেনসেশন হয়ে উঠেছে।অনলাইন গেমটি Netflix শোতে প্রদর্শিত ছয় রাউন্ড গেমের অনুকরণে। কিন্তু, কোম্পানি বলেছে, "আমরা স্পষ্টতই প্রাণঘাতী ফলাফল প্রদান করি না!" গেমাররা খেলতে খেলতে টোকেন কেনে  আরও টোকেন উপার্জন করে। এই টোকেনগুলি তখন অন্যান্য ক্রিপ্টোকারেন্সি বা ফিয়াট অর্থের জন্য বিনিময় করা যেতে পারে।


স্কুইড হোয়াইট পেপারের তরফে বলা হয় যে, যত বেশি লোক অংশ নেবে , পুরস্কারের পুল তত বড়। ডেভেলপারের এন্ট্রি ফি এর জন্যে 10 শতাংশ চার্জ করবে, বাকি 90 শতাংশ বিজয়ীকে দেওয়া হবে।সারভাইভাল শোগুলো সাধারণত দর্শকদের ভালো লেগেছে কিন্তু এই সিরিজে প্রচুর প্রাইজমানি রাখা হয়েছে। এ কারণে এটি দ্রুত মানুষের দৃষ্টি আকর্ষণ করেছে।