বাজারে হাজির SYM-র Joyride 300! দীর্ঘ রাইডিংয়ের জন্য আরামদায়ক এই ম্যাক্সি-স্কুটার





Gamebazz ডেস্ক: তাইওয়ানের জনপ্রিয় মোটরসাইকেল প্রস্তুতকারী সংস্থা SYM Motors নতুন ছয়টি মডেল লঞ্চ করেছে। EICMA 2021 শীর্ষক অনুষ্ঠানে উন্মোচিত হয়েছে এই লেটেস্ট ছয়টি স্কুটার। নির্মাণকারী সংস্থা জয়রাইড 300 ম্যাক্সি-স্কুটার উন্মোচনের মাধ্যমে তার 300cc সেগমেন্ট আপগ্রেড করেছে।


এই লেটেস্ট মডেল Joyride 300 ম্যাক্সি-স্কুটার রিপ্লেস করতে চলেছে Joyride EVO 200 মডেলের সঙ্গে যা রাইডারদের লম্বা দুরত্ব ট্রাভেল করার সময় আরও আরাম এবং একটু বেশি লেগ-স্পেস দিয়ে দীর্ঘ ভ্রমণের মনোরম অনুভূতি দেবে। স্কুটারের হালকা-ওজন গাড়ির রাইডিং পারফরম্যান্সকে আরও বাড়িয়ে দিয়েছে। 


Joyride 300 স্কুটারে রয়েছে LCD ডিসপ্লে এবং তার সঙ্গে দেওয়া হয়েছে কিলেস ইগনিশন প্রযুক্তি। অন্যান্য জরুরি ফিচার্সের মধ্যে এই স্কুটারে বড় ফ্রন্ট স্টোরেজ কম্পার্টমেন্ট, ফাস্ট চার্জিং USB 2.0 পোর্ট এবং একটি প্রশস্ত আন্ডার-সিট স্টোরেজ রয়েছে, যা অন্ততপক্ষে দুটি হেলমেট অ্যাকোমোডেট করতে পারে। এই স্কুটারে রয়েছে দুটি পজিশনের অ্যাডজাস্টেবল উইন্ডস্ক্রিন, যা একটি কুইক রিলিজ় লেভারের সাহায্যে ম্যানুয়ালি অপারেট করা যেতে পারে। এই উইন্ডস্ক্রিন এতটাই বড় যে, রাইডারকে চরম আবহওয়ার পরিস্থিতিতেও রক্ষা করতে পারে।


2022 SYM Joyride 300 স্কুটারে একটি 280cc ইঞ্জিন দেওয়া হয়েছে। এই ইঞ্জিন আসলে লিকুইড কুলড, ফুয়েল-ইঞ্জেক্টেড, সিঙ্গেল-সিলিন্ডার ইঞ্জিন, যা 26 হর্সপাওয়ার সক্ষম 8,000RPM রেটে এবং 26Nm পিক টর্ক দিতে পারবে 6,000RPM রেটে। এই স্কুটারে রয়েছে 15 ইঞ্চির ফ্রন্ট এবং 14 ইঞ্চির রিয়ার হুইলস। এছাড়াও এই স্কুটার ইক্যুইপ করা যেতে পারে, 16 ইঞ্চির ফ্রন্ট এবং রিয়ার হুইলসের সাহায্যে। ফুল LED লাইটিং সিস্টেম দেওয়া হয়েছে এই স্কুটারে, যা ইন্ডিকেটর্সও টার্ন অন করতে পারে।


নতুন বছরের শুরুতেই এই 2022 SYM Joyride 300 ইউরোপ এবং এশিয়ার বাছাই করা মার্কেটে লঞ্চ হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে এই স্কুটার একবার লঞ্চ হলে Yamaha XMax এবং BMW C 400 GT-র সঙ্গে জোরদার টক্কর দিতে চলেছে। যদিও ভারতে এই ম্যাক্সি-স্কুটার কবে নাগাদ লঞ্চ করবে তা জানা যায়নি। তবে এই স্কুটার ভারতেও নতুন বছরের মাঝামাঝি লঞ্চ হতে পারে বলে মনে করা হচ্ছে।