শীঘ্রই লঞ্চ হতে চলেছে Toyota Electric SUV bZ4X! এক চার্জে যাবে ৪৫০ কিমি



Gamebazz ডেস্ক: ভারতসহ বিশ্ববাজারে আগামী বছর প্রচুর ইলেকট্রিক গাড়ি লঞ্চ হতে চলেছে। হ্যাঁ, 2022 সালে, অনেক নতুন দেশী এবং বিদেশী কোম্পানির সঙ্গে Toyota-ও বৈদ্যুতিক SUV সেগমেন্টে একটি নতুন গাড়ি লঞ্চ করতে চলেছে। Toyota আগামী বছরেই তার প্রথম বৈদ্যুতিক SUV, Toyota bZ4X লঞ্চ করবে, যার কন্সেপ্ট মডেলটি এই বছরের শুরুতে উন্মোচন করা হয়েছিল। এই SUVটি দেখতে অসাধারণ এবং ফিচার্সগুলোও অত্যাধুনিক।


টয়োটার প্রথম বৈদ্যুতিক SUV, Toyota bZ4X জাপানি ব্র্যান্ড Beyond Zero-এর নামানুসারে BZ নাম রাখা হয়েছে। পরবর্তী সময়ে BZ moniker বহনকারী আরও অনেক বৈদ্যুতিক গাড়ি থাকবে। তবে টয়োটার প্রথম ইলেকট্রিক এসইউভি ভারতে লঞ্চ হবে কিনা সে বিষয়ে কোম্পানি স্পষ্ট করেনি। টয়োটার প্রথম ইলেকট্রিক এসইউভি সম্পর্কেও শোনা যাচ্ছে যে এতে সোলার প্যানেলও দেখা যাবে, যার মাধ্যমে সূর্যের আলোতেও গাড়ি চার্জ করা যাবে।


টয়োটার আসন্ন বৈদ্যুতিক SUV Toyota bZ4X এর সম্ভাব্য বৈশিষ্ট্য সম্পর্কে কথা বলতে গেলে, এর বৈদ্যুতিক মোটরটি 204hp শক্তি এবং 265Nm টর্ক তৈরি করতে সক্ষম হবে। পাওয়ার বুস্ট করলে এটি 218hp শক্তি এবং 336Nm টর্ক জেনারেট করতে সক্ষম হবে।এটি মাত্র 7.7 সেকেন্ডে 0-100kmph বেগে চলতে সক্ষম হবে। রিপোর্ট অনুসারে, এর 71.4kWh ব্যাটারি প্যাকটি একবার চার্জে 450km পর্যন্ত রেঞ্জ দিতে সক্ষম হবে। দ্রুত চার্জিং এর সাহায্যে এটি মাত্র 30 মিনিটে 80 শতাংশ পর্যন্ত চার্জ করা যাবে।