রেট্রো লুক সহ দুর্দান্ত ফিচার্স নিয়ে বাজারে আসছে Yamaha XSR900, দাম জানেন কত ?



Gamebazz ডেস্ক: সুপারবাইক এবং স্পোর্টস সেগমেন্টের বাইকের জন্য পরিচিত Yamaha বিশ্ব বাজারে আরেকটি বাইক লঞ্চ করতে চলেছে।সম্প্রতি, Yamaha তাঁর XSR900 বাইকটি সামনে এনেছে।এই বাইকে ইন্টেরিয়র থেকে এক্সটেরিয়র পর্যন্ত অনেক পরিবর্তন করা হয়েছে। যা বেশ আকর্ষণীয় করে তুলেছে। তবে এর দাম সম্পর্কে কোম্পানির পক্ষ থেকে এখনো কোনো তথ্য জানানো হয়নি। আসুন জেনে নেওয়া যাক এই বাইকের বিশেষ বৈশিষ্ট্যগুলো সম্পর্কে -


Yamaha XSR900 এর 889 cc-র একটি ইঞ্জিন আছে ,এর আগের ভার্সনে 846 cc এর ইঞ্জিন ছিল। এই বাইকটিতে 117.3 bhp পাওয়ার রয়েছে। এর আগের সংস্করণের সঙ্গে তুলনা করলে, 4bhp বেশি পাওয়ার পাওয়া যাবে।এই বাইকের পাওয়ারট্রেনটিকে আরও উন্নত করার জন্য আপগ্রেড করা হয়েছে। এছাড়াও, কোম্পানি ব্রেম্বো রেডিয়াল মাস্টার সিলিন্ডার এবং অ্যাডজাস্টেবল লিভার সহ ব্রেকিং সেটআপকে আরও আপডেট করা হয়েছে। 


অ্যালুমিনিয়াম ফ্রেম সঙ্গে এই নতুন মডেল আপডেট করা হয়েছে. এ কারণে আগের মডেলের তুলনায় এই বাইকের ওজন কমেছে। এর হ্যান্ডলিংও পরিবর্তন করা হয়েছে। যদি আমরা এর সামগ্রিক চেহারা সম্পর্কে কথা বলি, তাহলে এর নকশাটি 70 এর দশক থেকে অনুপ্রাণিত বলে মনে হয় এবং এটি রেট্রো অনুভূতি দেবে। বাইকের সামনের লুকসও পরিবর্তন করা হয়েছে। গোল্ডেন ফ্রন্ট, চওড়া হ্যান্ডেলবার দিয়েছে কোম্পানিটি। ফুয়েল  ট্যাঙ্ক পুনর্নির্মাণ করা হয়েছে।এর টেল সেকশনে কিছু পরিবর্তন দেখতে পাবেন। এই বাইকটি 2 রঙে (লেজেন্ড ব্লু এবং মিডনাইট ব্ল্যাক) ভেরিয়েন্টে লঞ্চ করা হয়েছে।


ফিচার্সের কথা বলতে গেলে, কোম্পানি এটিতে একটি 3.5-ইঞ্চি টিএফটি স্ক্রিন দিয়েছে, যেখানে পুরানো মডেলটিতে একটি এলসিডি স্ক্রিন ছিল। এই বাইকের হুইলবেসেও অনেক পরিবর্তন দেখা যাচ্ছে। আপনি যদি এটিকে পুরানো মডেলের সাথে তুলনা করেন তবে এটি কিছুটা লম্বা তারফলে রাইডারা উপকৃত হবে। বাইকটিতে আরও ভালো আলোর ব্যবস্থা করতে LED লাইটে পরিবর্তন করা হয়েছে।


Yamaha এখনও Yamaha XSR900-এর এই নতুন মডেলের দাম সম্পর্কে কিছু জানায়নি, তবে ভারতে এর পুরনো মডেলের দাম প্রায় 10,50,000 টাকা। এমন পরিস্থিতিতে নতুন এই মডেলের দাম এর উপরে থাকতে পারে। এখন যদি আমরা এই দামের রেঞ্জে ভারতের অন্যান্য বাইকের দিকে তাকাই, তাহলে প্রথমেই আসবে ডুকাটির নাম। Ducati BS6 Scrambler মডেলের দুটি বাইককে জোর টেক্কা দিতে প্রস্তুত এই বাইকটি । এক নম্বরে রয়েছে Ducati Scrambler Nightshift যা দামের দিক থেকে Yamaha XSR900 এর থেকে সস্তা হবে।