যেমন লুক, তেমন ফিচার্স! দেশের প্রথম সোয়্যাপেবল ইলেকট্রিক স্কুটার Infinity E1 লঞ্চ করল Bounce



Gamebazz ডেস্ক: ইলেকট্রিক মোবিলিটি ফার্ম Bounce বৃহস্পতিবার তাদের প্রথম কনজিউমার ই-স্কুটার 'Infinity E1' লঞ্চ করেছে। বাউন্স 'Infinity E1' দুটি অপশনে লঞ্চ করেছে, যার এক্স-শোরুম মূল্য দিল্লিতে 45,099 টাকা। বাউন্স ইলেকট্রিক স্কুটার লঞ্চ করার সঙ্গে সঙ্গে ভারতে ইলেকট্রিক যানবাহন শিল্পে প্রতিযোগিতা বেড়ে গিয়েছে।


গাড়ি নির্মাণকারী সংস্থা বাউন্স-এর তরফ থেকে বলা হয়েছে যে, ব্যাটারি এবং চার্জার সহ ই-স্কুটারটির দাম 68,999 টাকা (এক্স-শোরুম দিল্লি), ব্যাটারি ছাড়া স্কুটারটির দাম 45,099 টাকা (এক্স-শোরুম দিল্লি) এবং ব্যাটারি এজ এ পরিষেবার সাবস্ক্রিপশনের সঙ্গে আসে৷ ই-স্কুটারের সঙ্গে  'ব্যাটারি এজ এ সার্ভিস' অপশনের প্রবর্তন দেশীয় বাজারে প্রথম উদ্যোগ।


Bounce জানিয়েছে যে, গ্রাহকরা মাত্র 499 টাকা রিফান্ডেবল পেমেন্ট দিয়ে এই স্কুটারটি প্রি-বুক করতে পারেন।কোম্পানি জানিয়েছে যে বৃহস্পতিবার থেকে তাদের ই-স্কুটারের জন্য প্রি-বুকিং শুরু হয়েছে। এর জন্য, কোম্পানির ডিলারশিপ নেটওয়ার্ক এবং অনলাইন প্ল্যাটফর্মের মাধ্যমে আগামী বছরের মার্চের শেষে ভারত জুড়ে গ্রাহকদের ডেলিভারি দেবে বলে আশা করছে৷


Accel India, Accel US, Sequoia Capital India, Falcon Edge, Qualcomm, Omidyar Network এর মতন বিনিয়োগকারীদের সাহায্যে Bounce এই বছরের প্রথমে 7 মিলিয়ন মার্কিন ডলার দিয়ে রাজস্থানের ভিওয়াড়িতে নিজেদের ম্যানিউফ্যাকচারিং ইউনিট স্থাপন করেছে। বাউন্সের ভিওয়াড়ি প্ল্যান্ট বছরে 1,80,000 স্কুটার তৈরী করতে সক্ষম। ভারতীয় বাজারের কথা মাথায় রেখে কোম্পানি দক্ষিণ ভারতে একটি  প্লান্ট স্থাপনের পরিকল্পনা তৈরি করছে।


এই বাইকের সবথেকে আকর্ষণীয় বৈশিষ্ট্য হল, ব্যাটারি ছাড়াও কেনা যেতে পারে Bounce Infinity E1। বাউন্স-এর সোয়্যাপিং নেটওয়ার্ক ব্যবহার করা যেতে পারে তার পরিবর্তে। ব্যাটারি সোয়্যাপের জন্য গ্রাহকদের টাকা খরচ করতে হবে। একটি খালি ব্যাটারি দিয়ে বাউন্স-এর এক্সটেনসিভ সোয়্যাপিং নেটওয়ার্ক ব্যবহার করে একটি চার্জড ব্যাটারি সোয়্যাপ করতে পারবেন গ্রাহকরা।বাউন্স ইনফিনিটি ই১ (Bounce Infinity E1) লঞ্চ করা হয়েছে মোট পাঁচটি কালার ভ্যারিয়েন্টে। সেগুলি হল, স্পোর্টি রেড, স্পার্কল ব্ল্যাক, পার্ল হোয়াইট, ডিস্যাট সিলভার এবং কোমেড গ্রে। 


কোম্পানি জানিয়েছে যে বাউন্স ই-স্কুটারটি 48V 39 AH পোর্টেবল ব্যাটারি সহ আসে।এই সোয়াপ অ্যান্ড গো ব্যাটারি যেকোনো নিয়মিত বৈদ্যুতিক সকেটকে সাপোর্ট করে।এটি 4-5 ঘন্টার মধ্যে চার্জ করা যায় এবং প্রতি চার্জে 85 কিলোমিটার পর্যন্ত রেঞ্জ দেয়। এটি 3 বছরের জন্য 5,000 কিলোমিটার পর্যন্ত ওয়ারেন্টি দেয়।