ভুল স্টেটাস দিলে শুধরে দেবে হোয়াটসঅ্যাপ! জানুন নয়া আপডেট সম্পর্কে



Gamebazz ডেস্ক: হোয়াটসঅ্যাপে ভুল স্টেটাস দিয়ে আর ডিলিট করতে হবে না। খুব সহজেই সেই স্টেটাসই এবার আনডু করে ভুল শুধরে নিতে পারবেন। নতুন ফিচার নিয়ে হাজির হল বিশ্বের সবথেকে জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ WhatsApp। রিপোর্ট অনুযায়ী, নতুন ফিচার পেতে চলেছে হোয়াটসঅ্যাপ। সেই ফিচারের সাহায্যে হোয়াটসঅ্যাপে কোনও স্টেটাস আপলোড করার সময় তা আনডু করা যাবে। সম্প্রতি iOS বিটা WhatsApp 2.21.240.17 ভার্সনে এই ‘Undo’ অপশনটি দেখা গিয়েছে। এই ফিচারের একটি স্ক্রিনশট প্রকাশিত হয়েছে।


স্ক্রিনশট থেকে জানা গিয়েছে, হোয়াটসঅ্যাপে কোনও স্টেটাস পাঠানোর সময় স্ক্রিনেই দেখা যাবে সেই আনডু অপশন। যেই ইউজার এক বার এই আনডু অপশনে ক্লিক করবেন, সেই স্টেটাস অটোমেটিক্যালি ডিলিট হয়ে যাবে। মূলত স্টেটাস আপডেটের সময় গ্রাহক কোনও ভুলচুক করলে ব্যাপক ভাবে কাজে লাগবে এই ফিচার।


WaBetainfo-র একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে, আপাতত বিটা টেস্টিংয়ে উপলব্ধ করা হয়েছে ফিচারটি। আর সেই টেস্টিংয়ে অংশগ্রহণ করতে পারছেন কেবল মাত্র আইফোন ইউজাররাই। নন-বিটা বা স্টেবল ভার্সনে এখনও পর্যন্ত এই ফিচারটি রোল আউট করা হয়নি।


প্রসঙ্গত, এই হোয়াটসঅ্যাপ স্টেটাসের সঙ্গে অনেকাংশেই মিল রয়েছে ইনস্টাগ্রাম স্টোরিজ়-এর। দুটি ক্ষেত্রেই স্টেটাস লাইভ থাকে ২৪ ঘণ্টার জন্য। ২৪ ঘণ্টা হয়ে গেলে অটোমেটিক্যালি সেই স্টেটাস এক্সপায়ার করে যায়। হোয়াটসঅ্যাপ-এর ক্ষেত্রে সেই স্টেটাস আপডেট একমাত্র কনট্যাক্টে সেভড থাকা ফোন নম্বরের লোকজনই দেখতে পান।