এবার এক ফোনে হ্যাক হচ্ছে আপনার গোপন তথ্য ! সাবধান, পরবর্তী টার্গেট আপনি নয় তো



Gamebazz ডেস্ক: এবার একটি ফোন কলের মাধ্যমে আপনার WhatsApp অ্যাকাউন্টের নিয়ন্ত্রণ নেওয়ার উপায় পেয়ে গিয়েছে হ্যাকাররা। Cloudsek.com ওয়েবসাইটের প্রতিষ্ঠাতা জানিয়েছেন খুব সহজেই নতুন উপায়ে আপনার WhatsApp অ্যাকাউন্টের দখল নেওয়া সম্ভব। জানুন কী ভাবে?


কী ভাবে চলছে WhatsApp -এ প্রতারণার ফাঁদ?

গ্রাহককে ফাঁদে ফেলার জন্য প্রথমে হ্যাকারকে ফোন করে '67’ অথবা 405 দিয়ে শুরু নম্বর ডায়াল করতে বলা হয়। এই কাজ করার সঙ্গে সঙ্গে ফোন থেকে WhatsApp লগ আউট হয়ে যায়। এর পরেই কয়েক সেকেন্ডের মধ্যে আপনার WhatsApp অ্যাকাউন্টের দখল নিয়ে নেবে হ্যাকাররা।


বিশেষজ্ঞরা জানিয়েছেন, হ্যাকাররা প্রথমে আপনাকে ** 67 * 10 ডিজিট নম্বর অথবা * 405 * 10 ডিজিট নম্বর ডায়াল করতে বলবে। এয়ারটেল ও অন্য নেটওয়ার্কে কল ফরওয়ার্ডের জন্য এই উপায় ব্যবহার করা হয়। অর্থাৎ একবার এই কাজ করলে আপনার নম্বরের সব ফোন হ্যাকারের নম্বরে যেতে শুরু করবে। এর পরে ফোনের মাধ্যমে আপনার WhatsApp লগ ইন ভেরিফাই করার চেষ্টা করবে হ্যাকাররা। এইভাবে খুব সহজ উপায়ে আপনাকে বোকা বানিয়ে WhatsApp অ্যাকাউন্ট হাতিয়ে নিয়ে পারে প্রতারকরা। আপনার এক ভুলে আপনার WhatsApp অ্যাকাউন্টের সব তথ্য হ্যাকারের হাতে পৌঁছে যেতে পারে। যার ফলাফল খুবই বিপজ্জনক হতে পারে।


এই ধরনের ফোন থেকে নিজেকে দূরে রাখতে অচেনা নম্বর থেকে ফোন রিসিভ বন্ধ করতে পারে। কোন অচেনা নম্বর থেকে ফোন রিসিভ করলেও খুব সতর্কতার সঙ্গে কথা বলুন।